kalerkantho


'প্রধান বিচারপতি যা চেয়েছেন, তাই হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ১৮:৩৮



'প্রধান বিচারপতি যা চেয়েছেন, তাই হয়েছে'

ফাইল ছবি

প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নেওয়া, তা বাড়ানো এবং বিদেশ যাওয়ার ক্ষেত্রে তার চাওয়া অনুযায়ী সরকারের প্রজ্ঞাপন হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। এ নিয়ে মন্ত্রী কাউকে রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার হোটেল সোনারগাঁওয়ে লেজিসলেটিভ ইম্প্যাক্ট অ্যাসেসমেন্ট কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে আনিসুল হক এ কথা বলেন।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধান বিচারপতি সিনহার ছুটির বিষয়ে প্রজ্ঞাপনে অতিরিক্ত কিছু বলা হয়নি, প্রধান বিচারপতি যা চেয়েছেন তাই প্রজ্ঞাপনে প্রতিস্থাপন করা হয়েছে। এ সময় বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, এসব নিয়ে আন্দোলন করা চেষ্টা করবেন না, এগুলো আন্দোলনের কোনো খোরাক  না এবং এ ব্যাপারে কোনো আন্দোলন হবে না।

বিচারপতি সিনহার গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে যাওয়ার বিষয়টি আইনমন্ত্রী জানানোর পর বৃহস্পতিবার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ছুটি বাড়ানোর কথা জানানো হয়। এতে বলা হয়, প্রধান বিচারপতির আবেদনে এর আগে ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিনের ছুটি মঞ্জুর করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু বিচারপতি সিনহা যেহেতু আরও বেশি দিন বিদেশে থাকবেন, সেহেতু রাষ্ট্রপতি নতুন আদেশ দিয়েছেন।   

প্রজ্ঞাপনে বলা হয়, বর্ধিত ছুটিতে প্রধান বিচারপতির বিদেশে অবস্থানের সময়ে, অর্থাৎ ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত, অথবা তিনি দায়িত্বে না ফেরা পর্যন্ত বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির কার্যভার সম্পাদন করবেন।


মন্তব্য