kalerkantho


প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে সুপ্রিমকোর্টে পাল্টাপাল্টি কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ২১:৫৫



প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে সুপ্রিমকোর্টে পাল্টাপাল্টি কর্মসূচি

ছবি : ইন্টারনেট থেকে

প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বিএনপি ও আওয়ামী সমর্থক আইনজীবীরা।

বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভবনের সামনে মানববন্ধন করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বিএনপিপন্থীরা।

এ সময় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, প্রধান বিচারপতিকে সুকৌশলে বিদেশে পাঠিয়ে দেয়ার ষড়যন্ত্র চলছে। তাকে বিদেশে পাঠিয়ে দেয়া হলেও আইনজীবীদের আন্দোলন চলমান থাকবে। আগামী রোববার ও সোমবার দেশের সব জেলা বারের পক্ষ থেকে জেলা জজ ও ডিসি বরাবর স্মারকলিপি দেয়া এবং সুপ্রিমকোর্ট বারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এদিকে সমিতির সহ-সভাপতি অজি উল্লাহ সমিতির ভবনের সামনে সংবাদ সম্মেলনে বলেন, প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে অশালীন কার্যকলাপ করছেন। যার কারণে বিচার অঙ্গনের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছে। যা সাধারণ আইনজীবীরা মেনে নেবেন না।  

তিনি বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আদালতের আঙ্গিনায় প্রধান বিচারপতির ছবি ঝুলিয়ে তাকে পণ্য হিসেবে প্রচার করছে। যা তার প্রতি অশ্রদ্ধা প্রদর্শনের শামিল। তিনি বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদক বিএনপি সমর্থক আইনজীবী।

তারা মানববন্ধন ও প্রতিবাদ সভার নামে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছেন।  

তারা সমিতিকে দলীয় কার্যালয় হিসেবে ব্যবহার করছেন। এর সঙ্গে সাধারণ আইনজীবীদের কোনো সম্পর্ক নাই। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এ সময় সমিতির নেতা অ্যাডভোকেট নুর-ই আলম উজ্জল, রফিকুল ইসলাম হিরু, সফিকুল ইসলাম, হাবিবুর রহমান ও কুমার দেবলু দে উপস্থিত ছিলেন।


মন্তব্য