kalerkantho


মুক্তিযোদ্ধা সমাবেশে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৭ ১৬:২৩



অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সব জেলা-উপজেলায় বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে এবং মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।  

আজ দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নতুন প্রজন্মকে কাজ করতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তান তথা পরিবারের সদস্যদেরও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।  

তিনি বলেন, সারাদেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ নির্মাণ এবং মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে করা হবে। যাতে মানুষ দেখে সহজে চিনতে ও বুঝতে পারেন। এ ছাড়া পাঠ্যপুন্তকে মুক্তিযোদ্ধাদের গর্বিত সাফল্যের কথার পাশাপাশি চিহ্নিত রাজাকারদের কুর্কীতির কথাও থাকবে বলে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধা ও রাজাকারদের সম্পর্কে সঠিক তথ্য ও ধারণা পাবে।  

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য মো: শিবলী সাদিক, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম ও স্থানীয় মুক্তিযোদ্ধা নের্তৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় এক কোটি বিরানব্বই লক্ষ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়।  

পরে মন্ত্রী একই জেলার হাকিমপুর ও বীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনও উদ্বোধন 


মন্তব্য