kalerkantho


মঞ্চ প্রস্তুত, সমাবেশস্থলে আসছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ১৩:৪৬



মঞ্চ প্রস্তুত, সমাবেশস্থলে আসছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ইউনেসকো স্বীকৃতি উপলক্ষে আওয়ামী লীগের ডাকা নাগরিক সমাবেশ আজ শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে শুরু হবে। দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।



সোহরাওয়ার্দীতে নাগরিক সমাবেশ দুপুরে, থাকবেন প্রধানমন্ত্রী

সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই নাগরিক সমাবেশ শুরু হবে জাতীয় সংগীত, ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং নির্মলেন্দু গুণের কবিতা আবৃত্তির মধ্যে দিয়ে। এতে সভাপতিত্ব করবেন নাগরিক কমিটির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।  

সমাবেশকে কেন্দ্র করে আজ সকাল থেকেই রংবেরঙের পোশাক পরে সব বয়সের নারী-পুরুষ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন। আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও ৭ মার্চের ভাষণের ছবি সংবলিত প্ল্যাকার্ড বহন করছেন।

এদিকে সমাবেশকে ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। এ কারণে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের প্রত্যেকটি প্রবেশমুখে পুলিশ এবং আনসারের উপস্থিতি দেখা গেছে।  

জানা গেছে, তল্লাশি শেষে নেতাকর্মীদের সমাবেশস্থলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এ-ও জানা গেছে, সব প্রস্তুতি শেষে ভোরে উদ্যানের সকল গেট বন্ধ করে দেওয়া হয়।


মন্তব্য