kalerkantho


ভাসানী তার সারাটা জীবন মানুষের জন্য উৎসর্গ করেছেন : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ১৭:৪৬



ভাসানী তার সারাটা জীবন মানুষের জন্য উৎসর্গ করেছেন : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মওলানা ভাসানী তার সারাটা জীবন মানুষের জন্য উৎসর্গ করেছেন। শোষনকে দূর করবার জন্যে, উপমহাদেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিজেকে উৎসর্গ করেছেন।

আজ শনিবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করেন 'ভাসানী স্মৃতি সংসদ'।

ফখরুল বলেন, যে আ্ওয়ামী লীগ তৈরি হয়েছিল মওলানা ভাসানীর হাত ধরে আজকে তারা তাদের জন্মদাতাকেই তারা ভুলে গেছে। ভাসানীকে এই সরকার ভুলে যেতে পারে, কিন্তু দেশের মানুষ তাকে ভুলবে না।

আরও পড়ুন:

আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে : মির্জা ফখরুল

এ সময় আওয়ামী লীগের সমাবেশের বিষয়ে তিনি বলেন, আজকে বড় একটি সমাবেশ হচ্ছে। এটা নাকি রাজনৈতিক সমাবেশ নয়। ভালো কথা অত্যন্ত আনন্দের কথা। কিন্তু প্রত্যেকটি স্কুল ও কলেজকে চিঠি দিয়েছেন না আসলে চাকরি থাকবে না। ব্যাংকের লোকজনকে চিঠি দিয়েছে না আসলে ৫ দিনের বেতন কাটা যাবে।

সবাইকে এই কথা বলে এখানে নিয়ে আসছেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী জাকারিয়া খান চৌধুরী, জাতীয় পার্টির ( জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, সাবেক মন্ত্রী নূর মোহাম্মদ খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু প্রমুখ।


মন্তব্য