kalerkantho


নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ দিলেন খালেদা জিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৭ ০২:১৯



নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ দিলেন খালেদা জিয়া

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের নেতাদের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। গতকাল শনিবার দিবাগত রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের ভাইস চেয়ারম্যানদের সাথে এক বৈঠকে এই তিনি এ নির্দেশ দেন।

জানা গেছে, প্রস্তুতি নিলেও শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন করবে না তারা। ইভিএম বাতিল ও নির্বাচনকালে সেনা মোতায়েন না করলেও বিএনপি নির্বাচন বয়কট করবে। পাশাপাশি এই নির্বাচনে মাঠ পর্যায়ে দলের ঐক্য প্রতিষ্ঠার স্বার্থে বিবাদমান নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিবেন বেগম জিয়া।

দলের একজন নেতা জানান, দ্রুত জেলা কমিটিগুলোর পুনর্গঠন শেষ করার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া। যেসব জেলায় বিরোধ আছে তা চিহ্নিত করে শিগগিরই মীমাংসা করার জন্য বলেছেন। যারা দলে বিভেদ-বিশৃংখলা করবে তাদের বহিস্কার করা হবে বলে কড়া হুশিয়ারী দেন বেগম জিয়া। বৈঠকে চেয়ারপারসনের কয়েকটি জেলা সফর নিয়েও আলোচনা হয়।

নেতারা জানান, প্রায় আড়াই ঘণ্টার বৈঠকে সবার প্রতিক্রিয়া শোনেন খালেদা জিয়া। এরপর তিনি সময় নিয়ে আলোচনা করেন।

তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে যার যার নির্বাচনী এলাকায় যেতে নির্দেশনা দিয়েছেন। প্রত্যেক ভাইস চেয়ারম্যানকে তাদের নিজ নিজ জেলায় সভা ও সমাবেশ করার পরামর্শ দিয়েছেন খালেদা জিয়া। সংগঠন গোছাতে বলেছেন।

বৈঠকে বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, হারুন আল রশিদ, অধ্যাপক আবদুল মান্নান, এম মোর্শেদ খান, আবদুল মান্নান, ইকবাল হাসান মাহমুদ টুকু, শাহজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, আলতাফ হোসেন চৌধুরী, বরকতউল্লাহ বুলু প্রমুখ।  


মন্তব্য