kalerkantho


'ন্যাশনাল ক্যাম্পেইন স্ট্রাটেজি' নিয়ে ৩৫ সংসদ সদস্যের ওয়ার্কশপ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৭ ১৯:৪২



'ন্যাশনাল ক্যাম্পেইন স্ট্রাটেজি' নিয়ে ৩৫ সংসদ সদস্যের ওয়ার্কশপ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩৫ জন সংসদ সদস্যকে নিয়ে ''ন্যাশনাল ক্যাম্পেইন স্ট্রাটেজি' শীর্ষক ধারাবাহিক ওয়ার্কশপের প্রথমটি আয়োজন করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। এই ওয়ার্কশপের মূল লক্ষ্য ছিলো  ২০১৮ সালের নির্বাচনকে সামনে রেখে জাতীয় পর্যায়ের একটি ক্যাম্পেইনের জন্য সংসদ সদস্যদের প্রস্তুত করে তোলা।

তরুণ ও নারী ভোটারদের আকৃষ্ট করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার এবং মাঠ পর্যায়ে গবেষণার জন্য ফোকাস গ্রুপ ডিসকাশন ও জনমত জরিপের বিষয়ে ওয়ার্কশপে আলোচনা করা হয়।

ওয়ার্কশপে মোডারেটর হিসেবে ছিলেন সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিআরআই-এর কার্যনির্বাহী পরিচালক সাব্বির বিন শামস।

সিআরআই-এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির সিনিয়র অ্যানালিস্ট ব্যারিস্টার শাহ আলী ফরহাদ 'কনসিডারিং পাবলিক অপিনিয়ন: অ্যান অ্যানালাইসিস অব ট্রেন্ড মিডিয়া কভারেজ অ্যান্ড পাবলিক অপিনিয়ন পোলস' শীর্ষক একটি প্রেজেন্টেশন প্রদান করেন। এ সময় উপস্থিত বেশ কয়েকজন সংসদ সদস্য আসন্ন নির্বাচনের আগে জাতীয় পর্যায়ে দলের করণীয় বিভিন্ন দিক সম্পর্কে পরামর্শ দেন।

আগামী মাসগুলোতে সিআরআই-এর পক্ষ থেকে এমন আরো বেশি কিছু ওয়ার্কশপের আয়োজন করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।


মন্তব্য