kalerkantho


ছাত্র ইউনিয়ন নেতাকে চড়, বরখাস্ত হলো র‌্যাব সদস্য

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১৮:৪৯



ছাত্র ইউনিয়ন নেতাকে চড়, বরখাস্ত হলো র‌্যাব সদস্য

ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে টহলরত অবস্থায় ছাত্র ইউনিয়নের এক নেতাকে চড় মারায় র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) এক সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ছাত্র ইউনিয়নের ওই নেতার নাম জহুর-লাল রায়। তিনি ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক। অন্যদিকে বরখাস্ত হওয়া র‌্যাব সদস্য হলেন র‌্যাব-৩ এর সিপাহী জিয়া (আনসার)। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জহুর-লাল রায় টিএসসির সামনের প্রাচীর দিয়ে নামার সময় তার গায়ের চাদর র‌্যাব সদস্য জিয়ার গায়ে লাগে। এতে জিয়া সঙ্গে সঙ্গে জহুর লালকে চড় দেন। এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন সেখানে থাকা ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও ঢাকা বিশ্বিবিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। তারা ঘটনার বিচার দাবি করলে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাইনুল করিম। তিনি র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হকের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, গায়ে হাত দেয়া দুঃখজনক। ঘটনাটি যেহেতু ক্যাম্পাসে ঘটেছে প্রক্টরিয়াল টিম গিয়ে এর সমাধান করেছে। র‌্যাব কর্তৃপক্ষ তাদের ওই সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে। আন্যদিকে র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হক জানান, এ ঘটনায় র‌্যাব-৩ এর উপ-অধিনায়ক মেজর রাহাত হারুন খান অভিযুক্ত সদস্যকে সাময়িক বরখাস্ত করার কথা জানিয়েছেন।

 

 


মন্তব্য