kalerkantho


বাণিজ্য মেলায় ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ২০:৪০



বাণিজ্য মেলায় ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

গত ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) পর্যন্ত চারদিনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন অভিযোগে ১৫টি প্রতিষ্ঠান থেকে এক লাখ ৫১ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

জানা গেছে, পণ্য বিক্রি করে অন্য প্রতিষ্ঠানের রশিদ দেয়ার অভিযোগে ড্রিম হাউস লেকভিউ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযোগকারীকে তাৎক্ষণিক ২৫ শতাংশ অর্থাৎ ২ হাজার ৫০০ টাকা পুরস্কার দেওয়া হয়। প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য না দেয়ার অভিযোগে শারমিন ইলেক্ট্রনিক্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের প্রতারিত করার অভিযোগে সাইদ এন্টারপ্রাইজকে ১০হাজার টাকা জরিমানা করা হয় এবং মিথ্যা বিজ্ঞাপন থেকে বিরত থাকতে সতর্ক করা হয়।

পণ্যের মোড়কে খুচরা মূল্য লেখা না থাকায় প্রসাধন সামগ্রী বিক্রির প্রতিষ্ঠান ‘হোয়াইট হাউজ’ কর্তৃপক্ষকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে একটি মিষ্টান্ন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত মূল্য রাখায় বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত মালঞ্চ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেহেদি হাসান প্রিন্স নামে একজনের অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অভিযোগে ‘ক্যাফে সামস’ কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 


মন্তব্য