kalerkantho


ইতালি ফেরত প্রবাসী তরুণ নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০১৮ ২২:২০



ইতালি ফেরত প্রবাসী তরুণ নিখোঁজ

ইতালি থেকে দেশের উদেশ্যে যাত্রা করলেও এখন খোঁজ মিলছে না মো. জাহাঙ্গীর হোসেন (বাবলু) নামক একজন প্রবাসী তরুণের। তাঁর গ্রামে বাড়ি মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলায়। 

বাবলুর পিতা হাজী আব্দুল হাছিব জানান, বাবলু ৫ জানুয়ারি ইতালির ভেনিস শহর থেকে এমিরেট এয়ারলাইন্সের ই কে ৫৮২ ফ্লাইটে যাত্রা করেন। দুবাই হয়ে পরদিন ৬ জুলাই সকাল সাড়ে ১০টায় তাঁর ঢাকা হযরত শাহজালাল বিমান বন্দরে পৌঁছার কথা ছিল। তারপর বাংলাদেশ বিমানের অভ্যন্তরীন ফ্লাইইটে সিলেটে পৌঁছার কথা ছিল। বাবলু দুবাই পৌঁছে তার পিতার সঙ্গে ফোনে কথাও বলেছিল। কিন্তু এরপর আর তার কোনো খোঁজ পাচ্ছেন না তার পরিবার। সারা দিন সিলেট ওসমানী বিমান বন্দরে স্বজনরা অপেক্ষার পর তার কোনো খোঁজ না পেয়ে এবং যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। 

বাবলু কোথায় থেকে নিখোঁজ হয়েছেন, কীভাবে হয়েছেন কিছুই জানা যাচ্ছে না। রবিবার বাবলুর স্বজনরা হযরত শাহজালাল বিমানবন্দর থানায় সাধারণ ডায়রি (জিডি) করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এমিরেট এয়ারলাইন্সের যাত্রী তালিকায় বাবলুর নাম থাকলে এবং সেটা দেখালে জিডি নেওয়া হবে। এ ব্যাপারে কালের কণ্ঠের পক্ষ থেকে এমিরাট এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও কোনো তথ্য জানাতে পারেনি। তাদের কাছে ওই যাত্রীর টিকেটের ফটোকপি ইমেইল করা হয়েছে। 

এদিকে, একজন রাজনৈতিক নেতার হস্তক্ষেপে বিমানবনন্দর থানা নিখোঁজের ব্যাপারে সাধারণ ডায়েরি গ্রহণ করেছে বলে জানা গেছে। 
দেশে ফিরে বাবলু’র বিয়ে করার কথা ছিল। কনেও ঠিক করা হয়েছিল। কিন্তু ওই পরিবারে আনন্দের বদলে এখন চরম দুর্সময় নেমে এসেছে। 


মন্তব্য