kalerkantho


দুই জনকে কারণ দর্শানোর সিদ্ধান্ত

মুফতী ওয়াক্কাসকে চূড়ান্তভাবে দল থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক   

১১ জানুয়ারি, ২০১৮ ০১:৪৩



মুফতী ওয়াক্কাসকে চূড়ান্তভাবে দল থেকে বহিষ্কার

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মুফতী মোহাম্মাদ ওয়াক্কাসকে দল থেকে চূড়ান্তরূপে বহিস্কার করা হয়েছে। গত ৯ ডিসেম্বর কার্যনির্বাহী পরিষদের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক তার কার্যনির্বাহী সদস্যপদ স্থগিত করত: কারণ দর্শানোর নোটিশের কোন জবাব তিনি গতকাল পর্যন্ত দেননি। 

তাছাড়া সংগঠনবিরোধী যাবতীয় অপতৎপরতা বন্ধ করার শর্তে সর্বশেষ গত ৭ জানুয়ারী সিলেটে অনুষ্ঠিত বৈঠকে দলের সভাপতি শায়েখ আব্দুল মু’মীন তাকে দলে ফেরত আনার সিদ্ধান্ত দেওয়ার পরেও তিনি উক্ত অপতৎপরতা গতকাল পর্যন্ত বন্ধ করেননি, দলের নামে গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে অবৈধভাবে কনভেনশন করা থেকে বিরতও হননি। তাই গতকাল দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী পরিষদের (মজলিসে আমেলার) জরুরী সভায় সর্বসম্মত ভাবে দল তার বিরুদ্ধে উল্লিখিত সিদ্ধান্ত গ্রহণ করে। 

তৎসঙ্গে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে সহ-সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও যুগ্ম মহাসচিব মাওলানা শেখ মুজীবুর রহমানের সদস্যপদ স্থগিত করে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। মজলিসে আমেলার বৈঠক শেষে দলের উদ্যোগে তাৎক্ষণিকভাবে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বৈঠকে নেওয়া উক্ত সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন দলীয় মহাসচিব কাসেমী কোন গুজবে কান না দিয়ে এবং বিভ্রান্ত না হয়ে দলীয় নেতাকর্মীদেরকে শৃংখলা বজায় রেখে সাংগঠনিক কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

 


মন্তব্য