kalerkantho


শীতার্ত প্রতিবন্ধীদের পাশে রাসেল সরকার

নিজস্ব প্রতিবেদক    

১২ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৩



শীতার্ত প্রতিবন্ধীদের পাশে রাসেল সরকার

কনকনে শীত। দেশব্যাপী চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। মানুষের দুর্ভোগের শেষ নেই। বিশেষ করে নিম্ন আয়ের মানুষগুলো অমানবিক জীবন পার করছে তীব্র শীতের কারণে। জীবিকার তাগিদে পাতলা জামা পরেই প্রতিদিন তাদেরকে সকালেই বেরিয়ে পড়তে হয় কাজের সন্ধানে। রাতে এসেও তীব্র শীতের সঙ্গে যুদ্ধ করে পার করছে সময়। বিশেষ করে অসহায় শীতার্ত মানুষজন রাস্তার পাশে, খোলা মাঠে কিংবা রেল স্টেশনে ভাসমান মানুষের কষ্ট সবচেয়ে বেশি।

গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকায় এমন শত শত মানুষ তীব্র কষ্টে সময় পার করছেন। এসব অসহায় মানুষের দুঃখ কষ্ট দেখে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক মো.কামরুল আহসান সরকার রাসেল। তিনি রাতের বেলায় ঘুরে ঘুরে অসহায় মানুষের জন্য কম্বল এবং অন্যান্য  গরম কাপড় নিয়ে হাজির হয়েছেন। বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে মানুষের হাতে তুলে দিচ্ছেন গরম কাপড়।

আরো পড়ুন সকল ইউনিয়নে জনগণকে ফ্রি ওয়াইফাই দেবে সরকার : পলক 

গতকাল বৃহস্পতিবার শহীদ আহসান উল্লাহ মাস্টার প্রতিবন্ধী নগরীসহ মহানগরের বিভিন্ন স্থানে প্রায় ৫০০ শীতার্তের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শীতার্ত মানুষের শীতদুর্ভোগ লাঘব করতে আরো কাজ করা হবে বলেও তার কর্মীরা জানান। নগরীর বিভিন্ন এলাকায় ধাপে ধাপে শীতবস্ত্র বিতরণ করা হবে। মহানগর যুবলীগের আহ্বায়ক রাসেল সরকারের ব্যক্তিগত অর্থেই এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

আরো পড়ুন পাঁচ বছর পর বাংলাদেশ উন্নত দেশের দিকে এগিয়ে যাবে

গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক রাসেল সরকার বলেন, 'আমরা অনেক দামি এবং গরম কাপড় পরেও তীব্র শীতে কাবু হয়ে যাই কিন্তু ছিন্নমূল মানুষগুলো স্বল্প বসনে কীভাবে থাকেন। রাস্তার পাশে, রেল স্টেশনে অনেকটা খালি গায়েই কষ্ট করে  থাকছে। এসব মানুষদের দেখে রাতে নিজের ঘুম আসে না। এই জন্য নিরীহ মানুষদের জন্য সবার জন্য না পারলেও কিছু মানুষকে শীতের প্রকোপ থেকে বাঁচাতে সামান্য উদ্যোগ নিয়েছি। চেষ্টা করছি রাতের বেলায় ঘুরে ঘুরে তাদেরকে শীতবস্ত্র দিতে। আশা করছি আরো কিছু এলাকায় অসহায় মানুষকে শীতবস্ত্র দেব। আর আমার সঙ্গে যুবলীগের নেতাকর্মীরাও রাত জেগে অনেকেই সহযোগিতা করছেন।'

মহানগর যুবলীগের একজন নেতা বলেন, 'মহানগরে অনেক নেতাই রয়েছেন যারা শুধু নিজের চিন্তা করেন কিন্তু রাসেল সরকার এমন একজন নেতা যিনি নিজের জন্যই নয়, সাধারণ মানুষের পাশে থাকেন। নেতাকর্মীরা বিপদে পড়লেও পাশে থাকেন। বঙ্গবন্ধুর বাংলাদেশে এমন নেতাই প্রতিটি জেলায় থাকা উচিত।' 



মন্তব্য