kalerkantho


ছুটির দিনে রাজধানীবাসীর ঢল নেমেছে বাণিজ্য মেলায়

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৮:৪৪



ছুটির দিনে রাজধানীবাসীর ঢল নেমেছে বাণিজ্য মেলায়

ছবি : সংগৃহীত

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রাজধানীবাসীর ঢল নেমেছে। আজ দুপুরের পর থেকেই মেলায় ছিল ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

বস্তুত চলতি বছরের প্রথম দিনে মেলা শুরু হলেও এতদিন বেচাকেনা তেমন ছিল না। তবে যতই দিন যাচ্ছে ততই বেচা-বিক্রি বাড়ছে। আজ শুক্রবার মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা কয়েকগুণ বেড়েছে। সেই সাথে বেড়েছে বেচাকেনার ধুমও। মেলায় সবচেয়ে বেশি চাহিদা রয়েছে গৃহস্থালি পণ্যের। বিশেষ করে প্লাস্টিক জাতীয় পণ্যের স্টলগুলোতে ভিড় বেশি লক্ষ্য করা গেছে। আর তরুণীরা ভিড় করছেন পোশাক ও গহনার স্টলে।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও চীন, ভারত, ইরান, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং যুক্তরাষ্ট্রসহ মেলায় ১৭টি দেশের মোট ৪৩টি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন রয়েছে। ছোট বড় মিলিয়ে সর্বমোট স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা ৫৮৯টি। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়ন রয়েছে ১১২টি। ৭৭টি মিনি প্যাভিলিয়ন ছাড়াও ৪০০টি স্টল আছে। এছাড়া দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে ২টি শিশু পার্ক, সুন্দরবনের আদলে একটি ইকো পার্ক।

গত ১ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে। 



মন্তব্য