kalerkantho


বিএসসির জারুরি সভায় সিদ্ধান্ত

আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৪:০৫



আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল

গত শুক্রবার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত আটটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে বাংলাদেশ ব্যাংকের ভারপ্রাপ্ত মুখপাত্র ও ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন্স-এর মহাব্যবস্থাপক জি এম আবুল কালাম আজাদ জানান, আজ বিএসসির স্টিয়ারিং কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী গত শুক্রবার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত আটটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। সভায় উপস্থিত সবার সিদ্ধান্তক্রমে পরীক্ষাটি বাতিল করা হয়। এবং একইসাথে নিয়োগ পরীক্ষায় অব্যবস্থাপনার অভিযোগগুলো খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল। কমিটিতে সোনালী, রূপালী, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিরা থাকবেন।

আরো পড়ুন : ব্যাংকে নিয়োগ পরীক্ষা নিয়ে বিতর্ক, জরুরি সভা ডেকেছে বিএসসি

তদন্ত কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রবিবেদন প্রাপ্তির পর বাতিলকৃত নিয়োগ পরীক্ষা পুনরায় কবে কোথায় অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেবে বিএসসি।

আরো পড়ুন : 
আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

উল্লেখ্য, গত শুক্রবার ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে ৮টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬১টি কেন্দ্রের মধ্যে ১টি কেন্দ্রে স্থগিত ও অন্যান্য আরো কয়েকটি কেন্দ্রে অব্যবস্থাপনার অভিযোগে চাকরিপ্রার্থীদের একাংশ ১৪ ও ১৫ জানুয়ারি বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।


মন্তব্য