kalerkantho


শ্রেণিকক্ষে পাঠদান নিশ্চিতের আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:০১



শ্রেণিকক্ষে পাঠদান নিশ্চিতের আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

শ্রেণিকক্ষে পাঠদান নিশ্চিত করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

আজ শুক্রবার সকালে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে যশোরের কেশবপুর উপজেলা আবু সারাফ সাদেক মিলনায়তনে  উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ক্লাসের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধি করতে হবে এবং গাইড-নোটবই অধ্যয়ন থেকে তাদের বিরত রাখতে হবে।' তিনি বলেন, 'শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান নিশ্চিত করতে হবে, যাতে কোনো শিক্ষার্থীকে প্রাইভেট বা কোচিং করতে না হয়। সরকার অনুমোদিত ছাড়া কোনো বই পড়ানো যাবে না।' 

আরো পড়ুন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন : স্পিকার 

প্রতিমন্ত্রী  আরো বলেন, আধুনিক শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের ভূমিকা অনেক বেশি তাই শিক্ষকদেরকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে হবে।' তিনি বলেন, সকাল ৯ টা থেকে ৩টা পর্যন্ত শিক্ষকদের অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থান করতে হবে। নিয়ম নীতি উপেক্ষা করে নির্দিষ্ট সময়ের আগে প্রতিষ্ঠান ত্যাগ করতে পারবেন না।' 

আরো পড়ুন 'প্রধানমন্ত্রীর বক্তব্যের পর শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন হয় না'

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর টিএম জাকির হোসেন।

এ সময় প্রতিমন্ত্রীর একান্ত সহকারী মঞ্জুরুল হাফিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী মধুমেলার স্থান পরিদর্শন করেন।


মন্তব্য