kalerkantho


সপ্তাহ শেষে আসছে আরেকটি শৈত্যপ্রবাহ

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ০৯:৪৭



সপ্তাহ শেষে আসছে আরেকটি শৈত্যপ্রবাহ

রাজধানীসহ সারা দেশে আবারও শৈত্যপ্রবাহ নামতে পারে চলতি সপ্তাহের শেষ নাগাদ। বর্তমানে কোথাও কোথাও যে মৃদু শৈত্যপ্রবাহ বইছে তা অব্যাহত থাকতে পারে। দেশের বিভিন্ন স্থানের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। 

শনিবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরে কর্তব্যরত এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত রাজশাহী ও রংপুর বিভাগে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর, সাতক্ষীরা ও বরিশাল জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

চলতি মাসে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে ১টি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস/ তীব্র ধরনের (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ ও অন্যান্য স্থানে দুই থেকে তিনটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস)/ মাঝারি ধরনের (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।


মন্তব্য