kalerkantho


আইসিসিআর স্কলারশিপ আবেদনের সময় বাড়ল

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ০৯:৫৫



আইসিসিআর স্কলারশিপ আবেদনের সময় বাড়ল

২০১৮-১৯ শিক্ষাবর্ষে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্স (আইসিসিআর) স্কলারশিপের অনলাইন আবেদনের সময়সীমা ২৭ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত বৃদ্ধি করেছে ঢাকায় ভারতীয় হাইকমিশন।

এর আগে স্কলারশিপের জন্য অনলাইন আবেদনের শেষ সময় ছিল গত শনিবার। হাইকমিশন জানিয়েছে, আইসিসিআর স্কলারশিপ নিয়ে ব্যাপক আগ্রহের কারণে আবেদন জমাদানের জন্য সময়সীমা বাড়ানো হয়েছে।

আরো পড়ুন: ভারতীয় উপমহাদেশের সুস্বাদু খাবারের রহস্য উন্মোচনে বিজ্ঞানীরা

চিকিৎসা বিজ্ঞান ছাড়া স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে বাংলাদেশের মেধাবী শিক্ষার্থীদের এই বৃত্তি দেওয়া হবে। আইসিসিআর এখন পর্যন্ত প্রায় তিনহাজার বাংলাদেশি শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করেছে।

ইংরেজিতে দক্ষ এবং ইতোমধ্যে উত্তীর্ণ হওয়া পরীক্ষায় যেসব শিক্ষার্থীরা গড়ে ৬০ শতাংশেরও বেশি নাম্বার (জিপিএ ৫ এর মধ্যে জিপিএ ৩) পেয়েছেন, তারা এ স্কলারশিপে আবেদন করতে পারবেন। আবেদন ফরমসহ স্কলারশিপের যাবতীয় তথ্য বাংলাদেশের ভারতীয় হাইকমিশনের ওয়েবসাইটে (www.hcidhaka.gov.in) পাওয়া যাবে।

আরো পড়ুন: ইন্ডিয়ান মজাক : অধিক সন্তান চান তো শরফু ভাইয়ের পান খান! (ভিডিও)

দূতাবাসের ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করার পর তা পূরণ করে (অবশ্যই টাইপিং, হাতে লেখা নয়) ছবি, স্বাক্ষরযুক্ত করে (পিডিএফ আকারে) অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ হাইকমিশনের ঢাকা (iccr.bd@gmail.com), চট্টগ্রাম (ahc@colbd.net) এবং রাজশাহী (ahc.rajshahi@mea.gov.in) শাখার ইমেইলে পাঠাতে হবে।


মন্তব্য