kalerkantho


বিএনপির মানববন্ধনে প্রেস ক্লাব যেন জনসমুদ্র

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৫৭



বিএনপির মানববন্ধনে প্রেস ক্লাব যেন জনসমুদ্র

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে মানবন্ধন করেছেন দলটির সর্বস্তরের নেতা-কর্মীরা। এই কর্মসূচি ঘিরে রাজপথে নেতা-কর্মীদের ঢল নামে।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই কর্মসূচি স্থায়ী হয়, যেখানে দলটির শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী অংশ নেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পাঁচ হাজারের বেশি নেতাকর্মীর সমাবেশ ঘটেছে প্রেসক্লাব এলাকায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। মানববন্ধন কর্মসূচি গণজমায়েতে রূপ নেয়ায় প্রেসক্লাব, পল্টন, হাইকোর্ট, কদম ফোয়ারা ও শান্তিনগর এলাকায় যান চলাচল স্থবির হয়ে পড়েছে।

হাতে হাত রেখে সারিবদ্ধভাবে দাঁড়িয়েতারা মানববন্ধন তৈরি করেন। কর্মসূচির নির্ধারিত সময়ের আগেই হাইকোর্টের মোড় থেকে তোপখানা রোডের সচিবালয়ের গেট পর্যন্ত রাস্তায় নেতাকর্মীরা অবস্থান নেন। এ কর্মসূচিকে ঘিরে রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি তৎপরতা লক্ষ করা গেছে। তবে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির এই কর্মসূচিতে কোনো বাধা দেয়নি।

২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও মানববন্ধনে অংশ নিয়েছেন। বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়াসহ জোটের নেতারা এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে উপস্থিত রয়েছেন।

মঙ্গলবার ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা, মহানগর, থানা ও উপজেলায় অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।


মন্তব্য