kalerkantho


সংসদে গণপূর্তমন্ত্রী

রাজধানীর অবৈধ ভবনের তালিকা তৈরি করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৪০



রাজধানীর অবৈধ ভবনের তালিকা তৈরি করা হচ্ছে

ফাইল ছবি

রাজধানীর অবৈধ ভবনের তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সংরক্ষিত মহিলা আসনের সরকার দলীয় সদস্য উম্মে রাজিয়া কাজলের প্রশ্নের জবাবে তিনি আরো জানান, রাজধানীতে বিল্ডিং কোড অমান্য করে যে সমস্ত বিল্ডিং নির্মাণ করা হয়েছে তার সংখ্যা ও তালিকা নির্ধারণ করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। আজ সোমবার সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। 

সরকারী দলের সদস্য মো. সোহরাব উদ্দিনের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠির জন্য গত ডিসেম্বর পর্যন্ত এক হাজার ২০৯টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। নতুন আরো ৬ হাজার ৫৯২ ফ্ল্যাট নির্মাণের জন্য ১৭টি প্রকল্প চলমান রয়েছে। 

আওয়ামী লীগের মো. আব্দুল্লাহর প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন জানান, বন্দর নগরীর জনসাধারণের মাঝে প্লট বরাদ্দের জন্য ২ হাজার ৮৩২ কোটি ৯৭ লাখ ৭৪ হাজার টাকার প্রকল্প হাতে নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। অনন্যা আবাসিক এলাকার উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক এ প্রকল্পের জন্য বর্তমানে ভূমি অধিগ্রহণের কাজ চলছে। 

সংরক্ষিত নারী আসনের সদস্য বেগম শিরিন নাঈমের প্রশ্নের জবাবে গণপূর্ত মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের শাহজাহানপুর, শান্তিবাগ ও গুলবাগ এলাকার লেকটির উন্নয়ন কাজ পিডব্লিউডি কর্তৃক শুরু করে লেক পাড় কংক্রিট দিয়ে বাঁধাই করা হয়েছে। লেকটির পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সেখানে স্থানীয় জনসাধারণ প্রাতঃ ও বৈকালিক ভ্রমণ করে থাকেন।


মন্তব্য