kalerkantho


নটর ডেম কলেজে অনুষ্ঠিত হলো বসন্তবরণ উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:৫৩



নটর ডেম কলেজে অনুষ্ঠিত হলো বসন্তবরণ উৎসব

ছবি : সংগৃহীত

কোকিলের কলতান আর পলাশ-রাঙা সকাল নিয়ে হাজির ভালোবাসার বসন্ত। প্রিয় ঋতুকে বরণ করতে তাই বাঙালিয়ানায় মেতেছিল নটর ডেম কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে নটর ডেম আবৃত্তি দলের অনুপ্রেরণায় ক্যাম্পাসের মুক্তমঞ্চে চতুর্থ বারের মতো আয়োজিত হয় 'বসন্ত বরণ' উৎসব। 

কবিতা-গান-নৃত্যের মুর্ছনায় আবাহন করা হয় প্রিয় বসন্তকে। ছাত্রদের অসাধারণ সাংস্কৃতিক প্রতিভা মুগ্ধ করে সকলকে। বাদ যাননি শিক্ষক-শিক্ষিকামন্ডলীও। হলুদ শাড়ি, লাল পাঞ্জাবি আর আবিরের রঙে তারা যেন হয়ে উঠেন বসন্তের দূত। 

নটর ডেম আবৃত্তি দলের পরিবেশনা দিয়ে অনুষ্ঠান শুরু হলেও নটর ডেম সাংস্কৃতিক গোষ্ঠী ও ইন্টারন্যাশনাল আন্ডারস্ট্যান্ডিং এন্ড রিলেশন ক্লাবের পক্ষ থেকে পরিবেশনা ছিল মনোমুগ্ধকর। দু'জন শিক্ষকের আবৃত্তি অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে। পরে শিক্ষকদের পক্ষ থেকে 'মহুয়ার পালা' পরিবেশিত হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও, সিএসসি। তিনি বলেন, 'এমন আয়োজন প্রমাণ করে নতুন প্রজন্ম তাদের ঐতিহ্যকে ভুলে যায় নি বরং তারা ঐতিহ্যকে ধারণ করে।' এমন আয়োজন শিক্ষার্থীদের অনেক বেশি সংস্কৃতিপ্রেমী করে তুলবে বলে তিনি আশা করেন। 

নটর ডেম আবৃত্তি দলের মডারেটর মারলিন ক্লারা পিনেরু অনুষ্ঠান পরিচালনা ও উপস্থাপনা করেন।


মন্তব্য