kalerkantho


শিক্ষা প্রশাসনের ২৩ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০৯



শিক্ষা প্রশাসনের ২৩ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি

শিক্ষা প্রশাসনের কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন ধরে ঢাকায় কর্মরত ২৩ জনকে রাজধানীর বাইরে বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া রাজধানীর বাইরের কয়েকটি শিক্ষা বোর্ডের ছয় কর্মকর্তাকেও বদলি করা হয়েছে। 

জানা গেছে, বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস), ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ও বিদ্যালয় পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) পরিচালক, উপ-পরিচালক ও সহকারী পরিচালক; জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এবং পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের কর্মকর্তারাও রয়েছেন।

আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ মাউশির আটজন, ঢাকা বোর্ডের ছয়জন, এনসিটিবির নয়জন, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের একজন এবং রাজধানীর বাইরের কয়েকটি শিক্ষা বোর্ডের ছয় কর্মকর্তাকে বদলি করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
 
এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, শিক্ষা প্রশাসনের কিছু কর্মকর্তা প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে ঢাকায় পোস্টিং টিকিয়ে রেখেছিলেন। তাদের কারও কারও বিরুদ্ধে আর্থিক দুর্নীতিতে জড়ানোরও অভিযোগ এসেছে বিভিন্ন সময়ে।


মন্তব্য