kalerkantho


হানসিও বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডিগ্রি পেলেন হাফিজ আহমদ মজুমদার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:১৯



হানসিও বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডিগ্রি পেলেন হাফিজ আহমদ মজুমদার

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের হাতে সম্মানসূচক ডিগ্রি তুলে দিচ্ছেন হানসিও বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হ্যাম কি সান

মানবিক কর্মকাণ্ডে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদারকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি (পিএইচডি) দিয়েছে দক্ষিণ কোরিয়ার হানসিও বিশ্ববিদ্যালয়। 

আজ ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টার দিকে হানসিও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিনেট সদস্যদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হ্যাম কি সান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদারের হাতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রির সার্টিফিকেট তুলে দেন। এ সময় তার সঙ্গে ছিলেন মেয়ে। আরো ছিলেন বন্ধু প্রফেসর আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, কোরিয়ায় অধ্যায়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রী, কোরিয়ান রেড ক্রসের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা ছাড়াও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এই সম্মানসূচক সার্টিফিকেট গ্রহণ শেষে হাফিজ আহমদ মজুমদার তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, সম্মানসূচক ডিগ্রি পেয়ে আমি আজ সম্মানিত হয়েছি। আমি আমার এই সম্মান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সকল স্বেচ্ছাসেবক, ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ এবং সোসাইটির নিবেদিত কর্মীদের জন্য উৎসর্গ করলাম। 

তিনি বলেন, আমি যে সম্মান পেয়েছি তা আজীবন লালন করবো এবং সারাজীবন মানবিক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখবো। পাশাপাশি তিনি মানবিক শিক্ষায় ব্যাপক অবদানের জন্য হানসিও বিশ্ববিদ্যালয় এবং এখানকার পেশাজীবী কর্মীদের ভূয়সি প্রশংসা করেন। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার বলেন, দুর্ভাগ্যবশত প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের কারণে মানুষের যন্ত্রণা অনেক বেড়েছে। বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। তাই সবসময় মানবিক সাহায্যের আহ্বান জানায়। ২০১৭ সালের আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ব্যাপক উপস্থিতি সাম্প্রতিক সময় এক মানবিক সংকটের সৃষ্টি করেছে। তিনি এসব মানবিক সংকট কাটিয়ে উঠতে আন্তরিক সহযোগিতার জন্য কোরিয়ান রেড ক্রস সোসাইটিসহ অন্যান্য জাতীয় রেড ক্রস/রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তিনি ২০১৩ সাল থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের স্কলারশিপের মাধ্যমে উচ্চশিক্ষার সুযোগ করে দেওয়ায় হানসিও বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ান রেড ক্রস সোসাইটিকে ধন্যবাদ জানান। ডিগ্রিপ্রাপ্ত জনাব হাফিজ আহমদ মজুমদার আশা প্রকাশ করেন, হানসিও বিশ্ববিদ্যালয়, কোরিয়ান রেড ক্রস সোসাইটি এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সমাজসেবা ও মানবকল্যাণে অবদান রাখায় ২০০৯ সালে জনাব হাফিজ আহমদ মজুমদার (সাবেক এমপি) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এডহক ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান। পরবর্তীকালে তিনি সোসাইটির ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ২০১৫ সালে ৩ বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হন। বর্তমানে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।


মন্তব্য