kalerkantho


দক্ষিণ এশীয় নির্বাচন বিষয়ক সম্মেলনে প্রধান অতিথি স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

১৫ এপ্রিল, ২০১৮ ১৯:০৪



দক্ষিণ এশীয় নির্বাচন বিষয়ক সম্মেলনে প্রধান অতিথি স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপিকে দক্ষিণ এশীয় নির্বাচন বিষয়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর রাজধানীর হোটেল রেডিসনে ফোরাম অফ ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অফ সাউথ এশিয়া (এফইএমবিওএসএ)-এর উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচন কমিশনার কবিতা খানম আজ রবিবার দুপুরে জাতীয় সংসদ ভবনে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণের আমন্ত্রণ জানান। স্পিকার ওই আমন্ত্রণে সম্মতি জানান। আমন্ত্রণের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান স্পিকার। এ সময় তারা সংশ্লিষ্ট অন্যান্য বিষয় নিয়েও আলোচনা করেন।

উল্লেখ্য, ২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনগুলোর সমন্বয়ে এফইএমবিওএসএ প্রতিষ্ঠিত হয়। ওই বছর ঢাকায় প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতি বছর সদস্য সংস্থা আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার নির্বাচন কমিশন ইংরেজী বর্ণমালার ক্রমানুসারে এই সম্মেলন আয়োজন করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ দ্বিতীয়বারের মত সম্মেলন অনুষ্ঠানের প্রস্তুতি চুড়ান্ত করেছে বলে জানানো হয়েছে।


মন্তব্য