kalerkantho


জয়ের পথে তালুকদার আব্দুল খালেক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৮ ২১:৩১



জয়ের পথে তালুকদার আব্দুল খালেক

ছবি : কালের কণ্ঠ

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক আবারো মেয়র নির্বাচিত হতে চলেছেন। ২৮৯টি ভোট কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ২৬৮টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নৌকা প্রতীকে ভোট পড়েছে ১,৬৪,৬২০ আর ধানের শীষ প্রতীকে ১,০১,২১৪। 

আজ মঙ্গলবার বিকাল থেকে বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল ও রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

নৌকা প্রতীক নিয়ে তালুকদার আবদুল খালেক খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) হারানো মসনদ পুনরুদ্ধার করতে চলেছেন। এর আগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত খুলনা সিটি করপোরেশনের মেয়র ছিলেন তালুকদার আবদুল খালেক। ২০১৩ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনিরুজ্জামান মনির কাছে প্রায় ৬১ হাজার ভোটের ব্যাবধানে হেরে যান তিনি। 

এ নির্বাচনে মোট ৫ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপির দলীয় প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে নজরুল ইসলাম মঞ্জু, কাস্তে প্রতীক নিয়ে সিপিবির মিজানুর রহমান বাবু, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির শফিকুর রহমান মুশফিক এবং হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মুজাম্মিল হক। 


মন্তব্য