kalerkantho


সংবাদ সম্মেলনে রিজভী

খুলনা নির্বাচন নিয়ে বিশ্ব মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১৩:১৮



খুলনা নির্বাচন নিয়ে বিশ্ব মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে

ফাইল ছবি

খুলনা সিটি নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির জন্য বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এই নির্বাচনে বলপ্রয়োগের মাধ্যমে জাল ভোট প্রদানসহ নানা অনিয়মের তদন্ত দাবি করছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠানগুলো।

আজ সোমবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী প্রধানমন্ত্রীর সমালোচনা করেন বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যই খুলনার ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা। প্রধানমন্ত্রী ভোটারদের অধিকার বঞ্চিত করে এখন তাদেরকে তুচ্ছ তাচ্ছিল্য করছেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে পরিষ্কার হয়ে গেছে আগামী নির্বাচনও হবে খুলনা মডেলে। প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তার অধীনে জাতীয় নির্বাচনে অংশ নেওয়া হবে বিরোধী দলগুলোর জন্য আত্মঘাতী।

বিএনপির এই নেতা বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যেশে বলতে চাই নির্বাচন কমিশনে আপনাদের পছন্দের লোকজনদেরকে ঢুকিয়ে আপনারা সুষ্ঠু ভোট যাতে না হয় সেজন্য হাত-পা বেঁধে দিয়েছেন।

তিনি ইসির সমালোচনা করে বলেন, ইসি খুলনাতে সরকারে এজেন্ডা বাস্তবায়ন করেছে মাত্র। ইসি প্রতিষ্ঠান হিসাবে সুষ্ঠু নির্বাচনের জন্য স্বর্ণালী বাহিনী নন বরং এখন তারা “খাঁচায় পোরা তোতা পাখি”। সরকার তার কর্তৃত্ব সম্প্রাসারণ করে ইসিকে কব্জায় নিয়েছে।

এতে বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য