kalerkantho


ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ১৬:৩৬



ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, শিঘ্রই ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে। 
তিনি বলেন বিধবা ভাতা ঢাকার বাইরে চালু থাকলেও ঢাকায় কেন নেই, এটি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

রাশেদ খান মেনন আজ মতিঝিলের এজিবি কলোনীর কমিউনিটি সেন্টারে শহর সমাজসোব কার্যালয়-২, রমনা, ঢাকা আয়োজিত বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ঢাকা বিভাগীয় সমাজসেবা পরিচালক তপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটির কর্পোরেশনের ৮,৯,১০ ও ১১ নং ওয়ার্ডের কাউন্সিলরগণ এবং স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় এসে অসহায় মানুষদের জন্য নানা রকম ভাতা প্রথার প্রচলন করেন। বিধবা ভাতা ঢাকার বাইরে বর্তমানে চালু থাকলেও ঢাকায় এটি কি কারণে নেই তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। শিঘ্রই ঢাকায় বিধবা ভাতা প্রদানের ব্যবস্থা নেয়া হবে।

ভাতা বিতরন নিয়ে কোন অনিয়ম সহ্য করা হবেনা উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের যে কোন প্রান্ত থেকে কোন দুর্নীতির অভিযোগ পেলে আমি তার কঠোর ব্যবস্থা নেব।” মন্ত্রী অসহায় মানুষদের কাছ থেকে টাকা না নিতে সকল মেম্বার ও চেয়ারম্যানদের সতর্ক করে দেন।
তিনি বলেন, “এতিমের টাকা আত্মসাৎ করার দায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এখন কারাগারে। বিএনপি নেত্রীর জন্য কিছু তথাকথিত শিক্ষিত মানুষের মায়া কান্না যেন উপছে পড়ছে। কিন্তু একথাটি ভুলে গেলে চলবেনা যে, বেগম জিয়া এতিম শিশুদের টাকা লুটের দায়ে আদালতে দোষী সাব্যস্ত হয়ে বর্তমানে জেল খাটছেন।

একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পরিচয় একটাই তিনি দুর্নীতিবাজ। একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পক্ষে কথা বলাও দুর্নীতি করার শামিল উল্লেখ করে মেনন বলেন, যারা এতিমের টাকা লুট করেছে জেলখানাই হবে তাদের আসল ঠিকানা। 

অনুষ্ঠান শেষে সমাজকল্যাণমন্ত্রী রমনা, মতিঝিল থানা থেকে আগত অসহায়, বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ভাতা বই তুলে দেন।


মন্তব্য