kalerkantho


ঈদযাত্রায় লঞ্চেও ভিড়, বিশেষ সার্ভিস শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৮ ১২:৪৭



ঈদযাত্রায় লঞ্চেও ভিড়, বিশেষ সার্ভিস শুরু

ঈদ উৎসব উপলক্ষে স্বজনদের কাছে ছুটতে শুরু করেছে মানুষ। নাড়ির টানে বাড়ি ফিরতে দক্ষিণাঞ্চলবাসীর সবচেয়ে প্রিয় লঞ্চযাত্রা। আর এই যাত্রাকে নিরাপদ ও আরামদায়ক করতে প্রতি বছরের মতো এবারও অতিরিক্ত যাত্রী সামাল দিতে বিশেষ লঞ্চ সার্ভিসসহ নানা উদ্যোগ গ্রহণ করেছে বিআইডব্লিউটিএ এবং লঞ্চ মালিক সমিতি। বিআইডব্লিউটিএর সূচি অনুসারে আজ থেকে চলবে লঞ্চের স্পেশাল সার্ভিস। অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটএ) চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিএ বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠু সরকার বলেন, ঈদে ভাড়া বেশি নেয়া হয় না। তবে স্বাভাবিক সময়ের তুলনায় বেশি নেয়া হয়। তারপরও সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কম নেয়া হচ্ছে। এরপরও যদি কোনো অভিযোগ আসে আমরা আইনগত ব্যবস্থা নেব। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল ও যাত্রী পরিবহণ সংস্থা (যাপ) এর সদস্য সচিব সিদ্দিকুল ইসলাম পাটোয়ারী বলেন, ঈদের সাত দিন আগে থেকে লঞ্চের ডেকের যাত্রীদের জন্য সদরঘাটে স্থাপিত টিকিট কাউন্টারে টিকিট বিক্রি চলছে। অতিরিক্ত যাত্রীদের কথা বিবেচনা করে ১৩ জুন থেকে স্পেশাল লঞ্চ সার্ভিস চালু করা হবে।

তবে লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, অন্যান্য সময়ে চেয়ে যাত্রীদের উপস্থিতি বৃদ্ধি পেলেও এখনো ভিড় মাত্রাতিরিক্ত হয়নি। দুপুরের পর থকে ভিড় শুরু হবে। ঈদযাত্রায় সবচেয়ে বেশি ভিড় দেখা যাবে আগামীকাল। তবে নিয়মিত লঞ্চের পাশাপাশি বিশেষ স্পেশাল সার্ভিস প্রস্তুত থাকবে। প্রয়োজনে স্পেশাল সার্ভিসের লঞ্চগুলো ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে ছেড়ে যাবে। গত ৮ জুন থেকে চলছে লঞ্চের ডেকের যাত্রীদের জন্য টিকিট বিক্রি। যদিও ওই টিকিট সংগ্রহে নেই অতিরিক্ত চাপ। তবে ডেকের টিকিট সহজে পাওয়া গেলেও যত ঝক্কি কেবিন বা প্রথম শ্রেণির টিকিট প্রাপ্তিতে।

 


মন্তব্য