kalerkantho


'অ্যাটর্নি জেনারেল অজ্ঞাত কারণে মামলাটি দীর্ঘায়িত করছেন'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জুন, ২০১৮ ১৫:১৩



'অ্যাটর্নি জেনারেল অজ্ঞাত কারণে মামলাটি দীর্ঘায়িত করছেন'

কারাবন্দি বেগম খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে বিরোধীদলের ওপর দোষ চাপিয়ে জনগণকে বিভ্রান্তি করতে এরকম করেছে সরকার। আমাদের শান্তিপূর্ণ আন্দোলনকে নসাৎ করতে সরকারের এজেন্টরা পেট্রোল বোমা মেরে নাশকতা করেছে। তার দায়-দায়িত্ব বেগম খালেদা জিয়ার ওপর নয়।

আজ রবিবার কুমিল্লায় হত্যা ও নাশকতার অভিযোগের মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের শুনানী শেষে তিনি এমন কথা বলেন।

তিনি বলেন, বিজ্ঞ অ্যাটর্নি জেনারেল কোনো অজ্ঞাত কারণে মামলাটি দীর্ঘায়িত করছেন। এবং আমরা এই ব্যাপারে ক্ষুব্ধ, লজ্জিত, দেশের সর্বোচ্চ আদালতের কাছ থেকে, দেশের বিজ্ঞ অ্যাটর্নি জেনারেলের কাছ থেকে এরকম আচরণ আশা করিনি।

তিনি আরো বলেন, এ মামলায় অ্যাটর্নি জেনারেল ইচ্ছাকৃতভাবে বেইলের ব্যাপারে দেরি করছেন। খালেদা জিয়ার জনসমর্থনকে নস্যাৎ করার জন্য সরকারি এজেন্সি পেট্রোল বোমা মেরেছে। এর দায়দায়িত্ব সরকারের নিতে হবে। আমরা আশা করি যখন এটার বিচার হবে, সাক্ষ্য-প্রমাণ দিয়ে আমরা প্রমাণ করব।

উল্লেখ্য, আজ কুমিল্লায় হত্যা ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলে একটি মামলার শুনানি শেষ হয়েছে। এ মামলার পরবর্তী আদেশ ২ জুলাই দেবেন আদালত। তবে একই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় শুনানির জন্য সোমবার (২৫ জুন) দিন ধার্য করা হয়।



মন্তব্য