kalerkantho


সংসদে গণপূর্তমন্ত্রী

রাজধানীর অবৈধ ভবনের তালিকা করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর অবৈধ ভবনগুলোর তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গতকাল সোমবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সদস্য উম্মে রাজিয়া কাজলের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ক্ষমতাসীন দলের সদস্য মো. সোহরাব উদ্দিনের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠীর জন্য গত ডিসেম্বর পর্যন্ত এক হাজার ২০৯টি ফ্ল্যাট নির্মাণ করেছে। নতুন আরো ছয় হাজার ৫৯২টি ফ্ল্যাট নির্মাণের প্রকল্প চলমান রয়েছে।

আরেক সংসদ সদস্য মো. আব্দুল্লাহর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বন্দরনগরীর জনসাধারণের মাঝে প্লট বরাদ্দের জন্য দুই হাজার ৮৩২ কোটি ৯৭ লাখ ৭৪ হাজার টাকার প্রকল্প হাতে নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। ‘অনন্যা আবাসিক এলাকার উন্নয়ন’ (দ্বিতীয় পর্যায়) শীর্ষক এ প্রকল্পের জন্য বর্তমানে ভূমি অধিগ্রহণের কাজ চলছে বলে জানান মন্ত্রী। সংরক্ষিত নারী আসনের সদস্য বেগম শিরিন নাঈমের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের শাহজাহানপুর, শান্তিবাগ ও গুলবাগ এলাকার লেকের পার কংক্রিট দিয়ে বাঁধাই করা হয়েছে। নির্মাণ করা হয়েছে হাঁটার রাস্তাও।


মন্তব্য