kalerkantho


রাজধানীতে অস্ত্রসহ তিনজন গ্রেপ্তার

‘একটি পিস্তল ভাড়া নিলে দুটি গুলি ফ্রি’

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর  মোহাম্মদপুর এলাকা থেকে তিন অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও ১৮৭টি গুলি উদ্ধার করা হয়েছে। গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে সাত মসজিদ রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) ফিরোজ কাউছার জানিয়েছেন, এ তিনজন শুধু অস্ত্র কেনাবেচা করত না, তারা অস্ত্র ভাড়াও দিত। তাদের কাছ থেকে একটি পিস্তল ভাড়া নিলে দুটি গুলি বিনা মূল্যে দিত তারা। অস্ত্রের জোগান ও ক্রেতাদের সম্পর্কেও তারা তথ্য দিয়েছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান।

গ্রেপ্তারকৃতরা হলো—রুবেল হোসেন (২২), সোহাগ আলী (২৩) ও মোহাম্মদ সোহাগ (১৯)।

গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালানো হয় জানিয়ে র‌্যাব-২-এর এক কর্মকর্তা বলেন, আটককৃতরা অস্ত্র বিক্রির জন্য মোহাম্মদপুর সাত মসজিদ রোড এলাকায় রবিবার রাতে অবস্থান করছিল। অন্য সন্ত্রাসীদের কাছে অস্ত্র ও গুলি বিক্রির কথা ছিল তাদের। অভিযানে তিন বিক্রেতাকে আটক করা গেলেও ক্রেতারা পালিয়ে যায়।

র‌্যাবের ভাষ্য, গ্রেপ্তারকৃতদের মধ্যে রুবেলের কাছ থেকে ৭.৬৫ এমএম বিদেশি পিস্তল ও দুটি গুলি উদ্ধার করা হয়েছে। আর সোহাগ আলীর কাছ থেকে ১০০ ও মোহাম্মদ সোহাগের কাছ থেকে ৭৫টি গুলি উদ্ধার করা হয়েছে। অস্ত্র ও গুলির চালান সীমান্ত দিয়ে প্রতিবেশী দেশ থেকে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব কর্মকর্তা ফিরোজ কাউছার জানান, এই সন্ত্রাসীরা প্রায় ৫০ হাজার টাকায় একটি ৭.৬৫ এমএম পিস্তল বিক্রি করত। অস্ত্র বিক্রির চেয়ে ভাড়া দিত বেশি। এ ধরনের পিস্তল দৈনিক পাঁচ থেকে ছয় হাজার টাকায় ভাড়া দিত তারা। পিস্তলের সঙ্গে দুটি গুলি বিনা মূল্যে দেওয়া হতো। চুক্তির মাধ্যমে ২০ থেকে ২৫ হাজার টাকায়ও অস্ত্র ভাড়া দিত তারা।

 


মন্তব্য