kalerkantho


আগামীকাল সিলেট ফিরছেন জাফর ইকবাল

সিলেট অফিস   

১৩ মার্চ, ২০১৮ ০০:০০



ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বর্তমানে অনেকটা সুস্থ। আগামীকাল বুধবার তাঁকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে। এরপর তিনি দুপুরেই বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছবেন। তাঁর ব্যক্তিগত সহকারী মো. জয়নাল আবেদিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জয়নাল আবেদিন জানান, ড. জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি নিয়মিত খাবার খাচ্ছেন এবং বিশ্রাম নিচ্ছেন। বুধবার সকালে তাঁর আঘাতের স্থানের সেলাই কাটা হবে। এরপর তাঁকে ছাড়পত্র দেওয়া হবে। তিনি বলেন, ওই দিনই দুপুর ১২টায় বিমানের একটি ফ্লাইটে তিনি সিলেট আসবেন। এরপর তিনি ক্যাম্পাসে যাবেন। ক্যাম্পাসে তাঁকে বরণ করে নিতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন প্রস্তুতি নিচ্ছে।

এদিকে জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে গতকাল সোমবার সিলেট নগরীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা)। সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে ইমজার সভাপতি আশরাফুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবুর সঞ্চালনায় বক্তারা বলেন, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা শুধু একজন ব্যক্তির ওপর হামলা নয়, এটি মুক্তমতের চর্চা ও মুক্তবুদ্ধির চর্চার ওপর হামলা। বক্তারা জাফর ইকবালের ওপর হামলা মামলার দ্রুত নিষ্পত্তির আহ্বান জানিয়ে বলেন, এই হামলার পেছনে কারা রয়েছে তা খুঁজে বের করতে হবে।


মন্তব্য