kalerkantho


জাফর ইকবালের ওপর হামলা

ফয়জুলের ভাই এনামুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সিলেট অফিস   

২১ মার্চ, ২০১৮ ০০:০০



লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের ভাই এনামুল হাসান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমার তাঁর জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দিতে এনামুল অনেক তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তা প্রকাশ করা হচ্ছে না।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ওসি মো. শফিকুল ইসলাম জানান, ঘটনার পর এনামুল কেন সিলেট ছেড়ে পালিয়েছিলেন এবং ফয়জুলের মোবাইল ফোন ও ট্যাব কী কাজে ব্যবহার হতো সে সম্পর্কে তথ্য দিয়েছেন এনামুল। এ ছাড়া আরো বেশ কিছু তথ্য তাঁর কাছ থেকে পাওয়া গেছে জানিয়ে শফিকুল ইসলাম বলেন, আপাতত এগুলো গণমাধ্যমে প্রকাশ করা যাবে না।

গত ৩ মার্চ ঘটনার দিন রাতেই সিলেট থেকে পালিয়ে যান এনামুল। পরে ৮ মার্চ গাজীপুর থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল। এ সময় তাঁর কাছে থাকা ফয়জুলের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করে পুলিশের বিশেষ এই ইউনিট। ৯ মার্চ রাতে তাঁকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ১৩ মার্চ এনামুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে আট দিনের রিমান্ডে নেয় পুলিশ। গত ১৮ মার্চ হামলাকারী ফয়জুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

 


মন্তব্য