kalerkantho


সিটি নির্বাচন

গাজীপুরে ৯ ও খুলনায় ৫ জন মেয়র পদে বৈধ

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



মেয়র পদে গাজীপুর সিটি করপোরেশনে ৯ জন এবং খুলনা সিটি করপোরেশনে পাঁচজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গতকাল রবিবার ওই প্রার্থীদের বৈধ ঘোষণা করা হয়।

গাজীপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের প্রার্থিতা বৈধ। এরা হলেন—নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, ধানের শীষ প্রতীকের মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী ঐক্যজোটের মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী মো. সানাউল্লাহ ও ফরিদ আহমদ।

অন্যদিকে আমাদের খুলনা অফিস জানায়, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন; তাঁদের সবাইকে বৈধ প্রার্থী বলে ঘোষণা করা হয়েছে। তবে সাধারণ কাউন্সিলর পদে ছয়জনের বাতিল, তিনজনের স্থগিত ও সংরক্ষিত আসনে ৯ জনের প্রার্থিতা বাতিল হয়েছে।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন—নৌকা প্রতীকের প্রার্থী তালুকদার আব্দুল খালেক, ধানের শীষের নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টির (জাপা) শফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং সিপিবির মিজানুর রহমান বাবু।

 


মন্তব্য