kalerkantho


টিআর-কাবিখার কাজ চলতি মাসেই শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



চলতি এপ্রিলের মধ্যেই টিআর, কাবিখা, সোলার প্যানেল, ইজিপিপি প্রকল্পের কাজ শেষ করতে নির্দেশ দিয়েছে সরকার। যেসব উপজেলার প্রকল্পের তালিকা এখনো পাওয়া যায়নি জেলা প্রশাসকের (ডিসি) উদ্যোগে দ্রুত প্রকল্প তালিকা প্রস্তুত করে কাজ শুরু করতে বলা হয়েছে।

গতকাল রবিবার নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে ১৩ জেলার ডিসি, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশ দেন মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল। পর্যায়ক্রমে সব ডিসিকে এ নির্দেশনা দেওয়া হবে।

ত্রাণসচিব ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসন্ন দুর্যোগ মৌসুমে জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের পূর্বপ্রস্তুতি, ত্রাণসামগ্রী রিজার্ভের অবস্থা, সাইক্লোন শেল্টারের অবস্থা নিয়ে মতবিনিময় করেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া উপজেলা পর্যায়ে বাস্তবায়িত টিআর, কাবিখা, সোলার প্যানেল, ইজিপিপি, ব্রিজ-কালভার্ট, এইচবিবিসহ বিভিন্ন প্রকল্পের উন্নয়ন কর্মকাণ্ডের বাস্তবায়ন অগ্রগতির খোঁজ নেন। গত বছরে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট ইজিপিপি প্রকল্পের আওতায় অগ্রাধিকার ভিত্তিতে মেরামতের নির্দেশনা দেওয়া হয়। গতকাল গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা, ঝালকাঠি, ভোলা, বগুড়া, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, নড়াইল, নওগাঁ, সিরাজগঞ্জ ও কুমিল্লা জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করা হয়। এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়জুর রহমান, জাকির হোসেন আকন্দ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমদ ও বিভিন্ন প্রকল্পের পরিচালকরা উপস্থিত ছিলেন।

 


মন্তব্য