kalerkantho


হত্যাচেষ্টার অভিযোগ

ছাত্রলীগের বহিষ্কৃত ২ নেতার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

আদালত প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



রাজধানীর গুলিস্তানে হকার উচ্ছেদের সময় পিস্তল উঁচিয়ে গুলি করার ঘটনায় ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতার বিরুদ্ধে চার্জশিট গৃহীত হয়েছে। গতকাল রবিবার ঢাকার মহানগর হাকিম গোলাম নবী চার্জশিট গ্রহণ করেন। মামলার নথি মুখ্য হাকিমের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট প্রসিকিউশন শাখার কর্মকর্তা মাহমুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, দ্রুত নিষ্পত্তির জন্য মামলা মহানগর দায়রা আদালতে পাঠানো হবে। চার্জশিট গৃহীত হয়েছে। এখন বদলির আদেশের অপেক্ষায়। তিনি জানান, গত ১০ এপ্রিল চার্জশিট দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক আকরাম হোসেন। চার্জশিটে বলা হয়েছে, ২০১৬ সালের ২৭ অক্টোবর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ রাজধানীর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে গেলে ডিএসসিসির কর্মচারীদের সঙ্গে পল্টন ও শাহবাগ এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। সেখানে বেআইনিভাবে জোটবদ্ধ ৫০ থেকে ৬০ জন লাঠিসোঁটাসহ বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে হকারদের ওপর হামলা করে। তারা হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে পিস্তল দিয়ে গুলি করে দ্রুত সরে পড়ে। পরে মিছিলের মধ্য থেকে গুলিবর্ষণের ছবি গণমাধ্যমে প্রচার করা হয়। ভিডিও ফুটেজে ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন (৩০) ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ওরফে আশিককে (২১) তাঁদের কাছে থাকা পিস্তল দিয়ে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। তদন্তে তাঁদের বিরুদ্ধে অপরাধ প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে।

এ ছাড়া মামলার এজাহারে অজ্ঞাতপরিচয় আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। ভবিষ্যতে তাদের সম্পর্কে তথ্য পাওয়া গেলে সম্পূরক চার্জশিট দাখিল করা হবে।

প্রসঙ্গত, হকার উচ্ছেদের গুলিবর্ষণের ওই ছবি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর ব্যাপকভাবে সমালোচিত হয়।


মন্তব্য