kalerkantho


বাণিজ্যিক যৌন শোষণবিরোধী প্রচারণা

পথশিশুদের বাংলা নববর্ষ উদ্‌যাপন

নিজস্ব প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



শিশুদের বাণিজ্যিক যৌন শোষণবিরোধী প্রচারণার মাধ্যমে বাংলা নববর্ষ উদ্‌যাপন করেছে সোশ্যাল অ্যান্ড ইকোনমিক এনহ্যান্সমেন্ট প্রগ্রাম (সিপ)।

এ উপলক্ষে শিশু পরিচালিত সংগঠনগুলোর (সিএলও) প্রায় ২০০ পথশিশু গত শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় তিন ঘণ্টাব্যাপী অনুষ্ঠান করে।

সংগঠনের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন বছরের প্রথম সকালে শিশুরা পান্তা-ইলিশ খেয়ে আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়। এরপর তাদের অংশগ্রহণে স্মৃতিসৌধের সামনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা অনুষ্ঠিত হয়।

সিপের নির্বাহী পরিচালক ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন টেরে ডেস হোমস নেদারল্যান্ডসের কান্ট্রি ডিরেক্টর মাহমুদুল কবীর, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড সচিব মো. নুরুল ইসলাম, দারুসসালাম থানার শিশুবিষয়ক কর্মকর্তা মো. সবুজ আলী ও সিপের সমন্বয়কারী (অ্যাডভোকেসি ও কমিউনিকেশন) সাফিয়া সামি।

উল্লেখ্য, সিপ শিশু অধিকার সংরক্ষণ ও বাস্তবায়নকারী জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা।

সংস্থাটি শহরাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তায় ১৯৯৫ সাল থেকে বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে আসছে।

সিপ ২০১৬ সাল থেকে যৌন শোষণের শিকার ও ঝুঁকিতে থাকা শিশুদের সুরক্ষা প্রদানের মাধ্যমে সমাজের মূলধারায় সংযুক্ত করার লক্ষ্যে কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন (সিসেক) নামের একটি প্রকল্প বাস্তবায়নে কাজ করছে।

 


মন্তব্য