kalerkantho


ইসিকে চিঠি বিএনপির

খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০০



কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তাঁর স্বজনরা দেখা করেছে। পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎকালে প্রায় ঘণ্টাখানেক অবস্থান করে তাঁর পাঁচ আত্মীয়। এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বেশ কিছু বিষয় উল্লেখ করে ইসলামী সহযোগিতা সংস্থা—ওআইসিকে চিঠি দিয়েছে বিএনপি। এর আগে একই চিঠি জাতিসংঘের মহাসচিব এবং কমনওয়েলথ দেশগুলোকেও পাঠানো হয়েছিল।

দলীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার বোন সেলিনা  হোসেন, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগ্নি বেবি ইসলাম ও ভাগ্নে ডা. মো. মামুন এবং তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের বোন শাহিনা জামান খান বিন্দু কারাগারে গিয়ে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেছেন।

কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটেছে এমন অভিযোগ বেশ কিছু দিন ধরেই করে আসছে বিএনপি। তারা বেগম জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছে।

ওআইসিকে বিএনপির চিঠি : বিএনপি গত রবিবার ওআইসিকে একটি চিঠি পাঠিয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে দলের চেয়ারপারসনের মুক্তি, আগামী নির্বাচন, বিএনপি নেতাকর্মীদের ওপর মামলা হামলা, এক তরফা নির্বাচনে ‘সরকারের ষড়যন্ত্র’সহ নানা বিষয় উল্লেখ রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিশেষায়িত হাসপাতালে ভর্তি করানোর দাবি  : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে (ইউনাইটেড হাসপাতাল) ভর্তি করানোর দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা। কালবিলম্ব না করে দেশের বিশেষায়িত হাসপাতালে (ইউনাইটেড হাসপাতাল) পাঠিয়ে চিকিৎসা করানোর জন্য সরকারকে অনুরোধ করেন তাঁরা। গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়।

আজ মানববন্ধন করবে বিএনপি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বুধবার মানববন্ধন করবে বিএনপি। দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ ‘মানববন্ধন’ কর্মসূচি দিয়েছে বিএনপি।

গতকাল মঙ্গলবার দলের সহদপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হবে বলে জানানো হয়।


মন্তব্য