kalerkantho


যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৬ মে, ২০১৮ ০০:০০



কন্যাসন্তানের বাবা হওয়ার দুই বছর পর এবার যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। সোমবার (১৪ মে) রাত সাড়ে ১২টার দিকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে দুই পুত্রসন্তানের জন্ম দেন রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তার রিক্তা।

আগামী ৩১ মে রেলমন্ত্রীর ৭১তম জন্মদিন। এর আগেই এই সুখবরে আনন্দে উদ্বেলিত রেলমন্ত্রী তাঁর সন্তানদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি জানান, সন্তানরা ও তাদের মা ভালো আছেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবরটি চাউর হলে বিভিন্নজন তাঁকে অভিনন্দন জানান। এ ছাড়া যমজ পুত্রসন্তানের বাবা হওয়ার খবরে নিজ জেলা কুমিল্লা এবং গ্রামের বাড়ি ও নির্বাচনী এলাকা চৌদ্দগ্রাম উপজেলায় তাঁর সমর্থক নেতাকর্মীরা আনন্দ উদ্‌যাপন করেছে।

প্রসঙ্গত, রাজনীতির পেছনে ছোটা মো. মুজিবুল হক জীবনের ৬৭টি বসন্ত অতিক্রম করে ২০১৪ সালের ৩১ অক্টোবর একই জেলার চান্দিনা উপজেলার মিরাখলা গ্রামের হনুফা আক্তারকে বিয়ে করেন। ধুমধাম করে তাঁর ওই বিয়ে দেশব্যাপী বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। সে সময় মন্ত্রিসভার বৈঠকে বিয়ের বিষয়টি প্রথম প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রেলমন্ত্রীর বিয়ের বরযাত্রায় ছয় মন্ত্রী, এমপিসহ ৭০০ জনের বিশাল বহর অংশ নেয়। ঢাকায় হয় বিবাহোত্তর সংবর্ধনা। বিয়ের দেড় বছর পর ২০১৬ সালের ২৮ মে তাঁদের ঘর আলো করে জন্ম নেয় কন্যা রিমু। তার দুই বছর পর আবারও সেই মে মাসেই যমজ ছেলের মা-বাবা হলেন এই দম্পতি।

১৯৪৭ সালের ৩১ মে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে মুজিবুল হক জন্মগ্রহণ করেন। ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে তিনি চৌদ্দগ্রাম থেকে এমপি নির্বাচিত হন। ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে তিনি রেলপথমন্ত্রীর দায়িত্বে আছেন। অন্যদিকে হনুফা আক্তার ১৯৮৫ সালের ২০ মে জন্মগ্রহণ করেন। তিনি এলএলবিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।


মন্তব্য