kalerkantho


২১ জুন যোগ দিবস

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সৃষ্টি করা হবে ‘নীল তরঙ্গ’

কূটনৈতিক প্রতিবেদক   

১৩ জুন, ২০১৮ ০০:০০



আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে আগামী ২১ জুন সকালে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠানের আয়োজন করেছে ভারতীয় হাইকমিশন।

এবারের আয়োজনে ছয় হাজার ব্যক্তি অংশ নেওয়ার সুযোগ পাবে। গতকাল মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘জাতিসংঘে প্রস্তাব গৃহীত হওয়ার পর ২০১৫ সাল থেকে বাংলাদেশে যোগ দিবস পালন করা হচ্ছে। ২১ জুন বছরের দীর্ঘতম দিন। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের মানুষ স্বাস্থ্য সম্পর্কে ভালো ধারণা রাখে। আমরা পারস্পরিক অনেক ঐতিহ্য ধারণ করি।’

তিনি বলেন, “২০১৫ সালে ৭০০ ব্যক্তি ঢাকায় যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নিয়েছিল। ২০১৬ সালে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল দেড় হাজার জন। গত বছর পাঁচ হাজার ব্যক্তি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নেয়। সেটি ছিল একটি রেকর্ড। সেদিন তাঁরা স্টেডিয়ামে হলুদ রঙের সাগর দেখেছেন। কারণ অংশগ্রহণকারীদের টি-শার্টের রং ছিল হলুদ। এ বছরের টি-শার্টের রং হবে নীল। সৃষ্টি করা হবে ‘নীল তরঙ্গ’।”

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, ‘এবারের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।’


মন্তব্য