kalerkantho


এবার বলাকার স্বত্বাধিকারীকে প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ জুন, ২০১৮ ০০:০০



বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য জামাল উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। সোমবার দিবাগত রাতে তাঁকে টেলিফোন করে একাধিকবার প্রাণনাশের হুমকির পাশাপাশি তাঁর প্রতিষ্ঠান বোমা মেরে উড়িয়ে দেওয়া, জ্বালিয়ে ও পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

হুমকির বিষয়ে জামাল উদ্দিন গতকাল মঙ্গলবার চট্টগ্রাম কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তাতে উল্লেখ করা হয়, ‘গতকাল রাত ৯টা ৪৫ মিনিট, ১০টা ৩ মিনিট ও ১০টা ৫৫ মিনিটে ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে পর পর ফোন করে আমার প্রতিষ্ঠান বলাকা প্রকাশন বোমা মেরে উড়িয়ে দেওয়া, জ্বালিয়ে দেওয়া, পুড়িয়ে দেওয়া এবং কথায় কথায় আমাকে একাধিকবার প্রাণনাশের হুমকি দেওয়া হয়।’ সাধারণ ডায়েরিতে তিনি আরো উল্লেখ করেন, মুক্তিযুদ্ধের ইতিহাস লেখার কারণে তিনি বিভিন্ন সময় স্বাধীনতাবিরোধী মৌলবাদী গোষ্ঠীর রোষানলে পড়েছেন।

জামাল উদ্দিন দীর্ঘদিন সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। একই সঙ্গে দীর্ঘ ১৯ বছর ধরে বলাকা প্রকাশন পরিচালনা করে আসছেন। স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধে চট্টগ্রাম, মুক্তিযুদ্ধে চট্টগ্রাম শহরসহ তাঁর বেশ কয়েকটি মুক্তিযুদ্ধের গবেষণা গ্রন্থ রয়েছে।


মন্তব্য