kalerkantho


ময়মনসিংহে এক ইউপি সচিবকে বদলির দাবি

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

২২ জুন, ২০১৮ ০০:০০



ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৮ নম্বর রূপসী ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল কদ্দুছের বিরুদ্ধে দুর্নীতি ও দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন একই ইউনিয়নের ১০ সদস্য। অভিযোগকারীরা অভিযুক্ত সচিবকে বদলির দাবি জানিয়েছেন।

রূপসী ইউনিয়ন পরিষদের সদস্যরা লিখিত অভিযোগে বলেন, সচিব আব্দুল কদ্দুছ তাঁদের সঙ্গে প্রায়ই দুর্ব্যবহার করেন। কোনো কাজে এলাকাবাসী গেলে তাদের সঙ্গেও দুর্ব্যবহার করেন তিনি। অনেক সময় ইউপি সদস্যদের নিয়ে সচিব অশালীন মন্তব্য ও কটূক্তিও করেন। এ ছাড়া জন্মনিবন্ধনের টাকাসহ বেশ কিছু খাতের টাকার ঠিকমতো হিসাব দেন না।

ইউপি সদস্যরা গত এপ্রিলে এসব অভিযোগ জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বরাবর পেশ করেন। অভিযুক্ত ইউপি সচিবকে বদলির জন্য ফুলপুর-তারাকান্দা আসনের সংসদ সদস্য শরীফ আহমেদও জেলা প্রশাসন বরাবর সুপারিশ করেছেন।

ইউপি সদস্য ফিরোজ জোয়ারদার বলেন, সচিব তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ ছাড়া আর্থিক বিষয়েরও কোনো হিসাব দেন না। তাই তাঁরা কোনো অঘটনের আগেই সচিবকে বদলির জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

সচিব আব্দুল কদ্দুছ বলেন, কী কারণে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে, তা তিনি নিজেও বুঝে উঠতে পারছেন না। তিনি বলেন, ‘ইউপি সদস্যদের সঙ্গে চেয়ারম্যানের বিরোধ আছে। সেই বিরোধের জের ধরে আমাকে বদলির দাবি উঠেছে।’ রূপসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ অসুস্থ থাকায় এ ব্যাপারে তাঁর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হারুন অর রশিদ জানান, তিনি এ ব্যাপারে তদন্তের উদ্যোগ নিয়েছেন।



মন্তব্য