kalerkantho


ঢাকা মহানগর উত্তর বিএনপি

থানা ও ওয়ার্ড কমিটি পুনর্গঠনে ফখরুলের আশ্বাস

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুন, ২০১৮ ০০:০০



বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠায় তা পুনর্গঠনের আশ্বাস দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার সকালে ওই কমিটির বিরুদ্ধে অবস্থান নেওয়া মহানগর উত্তরের ৩০ নেতার সঙ্গে বৈঠকে ফখরুল এমন ইঙ্গিত দিয়েছেন বলে জানিয়েছেন বৈঠকে অংশ নেওয়া নেতারা।

এর আগে ওই নেতারা আট দফা দাবিসংবলিত একটি অভিযোগপত্র জমা দেন দলের মহাসচিবসহ স্থায়ী কমিটি সব সদস্যের কাছে। সর্বশেষ স্থায়ী কমিটির মিটিংয়েও মহানগর উত্তর কমিটির অনিয়ম নিয়ে আলোচনা হয়। এরই পরিপ্রেক্ষিতে দলের সিনিয়র নেতারা বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নজরে আনলে তিনি আন্দোলনকারী নেতাদের সঙ্গে বসে কমিটির সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের বিষয়ে দলের মহাসচিবকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

কমিটির বিরুদ্ধে অবস্থান নেওয়া মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক শামীম পারভেজ বলেন, ‘ইতিপূর্বে আমরা মহানগর কমিটির বিরুদ্ধে আট দফা দাবিসংবলিত একটি অভিযোগ দলের মহাসচিবকে দিই, তারই ধারাবাহিকতায় আজকে আমরা মহাসচিবের সঙ্গে দেখা করতে গেলে তিনি আমাদের বলেছেন, এ বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। তিনি কমিটির অনিয়মের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন। গাজীপুর নির্বাচন শেষে বিষয়টি নিয়ে আমরা সমাধানে চেষ্টা করব।’

একই কথা জানান বৈঠকে অংশ নেওয়া মহানগর উত্তর বিএনপির সহসভাপতি ফেরদৌসি আহম্মেদ মিষ্টি ও সাংগঠনিক সম্পাদক সোহেল রহমান, সহসভাপতি মোস্তাফিজুর রহমান সেগুন, সহসাধারণ সম্পাদক হেলাল উদ্দিন তালুকদার ও আলাউদ্দিন সরকার টিপু।



মন্তব্য