kalerkantho


মানহানির মামলা

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে পরোয়ানা

আদালত প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও বুদ্ধিজীবীদের নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগ সত্য বলে দাখিল করা প্রতিবেদন আমলে নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেপ্তার করার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ মামলায় আনা অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কর্মকর্তার দাখিল করা প্রতিবেদন আমলে নিয়ে ওই আদেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী ৭ আগস্ট পরোয়ানা তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

মানহানির অভিযোগে দায়ের হওয়া এই মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আসামিদের গ্রেপ্তার করার আদেশ দিতে আদালতে আবেদন দাখিল করেন। সকালে আদালতে আবেদনের ওপর শুনানি করেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও রওশন আরা সিকদার ডেইজি।

আদালতের নির্দেশ মতে বাদীর অভিযোগ তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে গত ৯ জুলাই প্রতিবেদন দেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী। ২০১৬ সালের ৫ জানুয়ারি আদালতে নালিশি মামলাটি দায়ের করার পর অভিযোগ তদন্ত করে শাহবাগ থানার ওসিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়।

দুই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন : এদিকে মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মন্ত্রী-এমপি বানিয়ে গাড়িতে পতাকা তুলে দিয়ে জাতির মানহানির অভিযোগে দায়ের হওয়া দুই মামলায় ফৌজদারি বিধিমূলে (সিআরমিস) খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করা হয়েছে।



মন্তব্য