kalerkantho


ঘুষ-দুর্নীতির অভিযোগ

বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



যানবাহনের রেজিস্ট্রেশন ও ফিটনেস সার্টিফিকেট প্রদানে ঘুষ লেনদেনের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ইকুরিয়া কার্যালয়ে গতকাল বুধবার অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আকস্মিক এ অভিযানে উধাও হয়ে গেছে এখানে সক্রিয় দালালচক্র।

দুদকের অভিযোগ কেন্দ্রে জমা পড়া অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের উপপরিচালক খায়রুল হুদার নেতৃত্বে পুলিশসহ ৯ সদস্যের একটি টিম গতকাল সকালে বিআরটিএ ইকুরিয়া কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়। দুদক টিম বিআরটিএ কার্যালয়ে পৌঁছামাত্র সেখানে অবস্থান করা দালালরা পালিয়ে যায়।

অভিযানকালে দুদক টিম দেখতে পায়, ২০০২ সালের আগের পুরনো ও অচল হয়ে পড়া মিশুক নামের অসংখ্য যানবাহন বেআইনিভাবে সিএনজিকরণ প্রক্রিয়া চলছে। বেশকিছু মিশুকে ফেব্রিকেটেড চেসিস নম্বর লাগানো হয়েছে, যা রেজিস্ট্রেশন করার জন্য বিআরটিএ কার্যালয়ে আনা হয়েছে। দুদক টিম তাত্ক্ষণিক এই বেআইনি কার্যক্রম বন্ধ করে দেয়।

দুদক জানায়, অভিযানকালে টিমের উপস্থিতিতে রেজিস্ট্রেশন ও লাইসেন্সপ্রাপ্তির জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকা আটটি যানবাহনকে পরীক্ষা করে তাত্ক্ষণিক ফিটনেস দেওয়া হয়। উপস্থিত সেবাপ্রার্থীরা দুদকের এই হস্তক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। দুদকের পক্ষ থেকে জনসচেতনতা সৃষ্টির জন্য ওই কার্যালয়ে দুর্নীতিবিরোধী স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে যেকোনো দুর্নীতি ও হয়রানি বন্ধে তাত্ক্ষণিকভাবে দুদক হটলাইনে (১০৬) কল করে জানানোর অনুরোধ জানানো হয়।



মন্তব্য