kalerkantho


আমিরাতের প্রবাসী ব্যবসায়ী এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৭ ২৩:৫৯



আমিরাতের প্রবাসী ব্যবসায়ী এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত

সংযুক্ত আরব আমিরাতের অন্যতম প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত হয়েছেন। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫২তম সভায় সর্বসম্মতিক্রমে আমিরাতের আল হারামাইন পারফিউমসের কর্ণধারকে এ পদে নির্বাচিত করা হয়।

তিনি বর্তমানে আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ আমিরাতের বাংলাদেশ বিজনেস কাউন্সিল অব দুবাইয়ের প্রতিষ্ঠাতা সভাপতি।  

তিনি দেশে আল হারামাইন হাসপাতালের প্রতিষ্ঠাতাসহ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ও বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের ট্রাস্টি।  মোহাম্মাদ মাহতাবুর রহমান নাসির আরব আমিরাতের বাংলাদেশি কমিউনিটির অন্যতম প্রাণপুরুষ, সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি।  

তার জন্ম সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের আদিনাবাদ গ্রামে। তার সিলেট শহরের স্থায়ী ঠিকানা কাজী ভবন, পূরবী আবাসিক এলাকা, বাড়ি #৯, রোড #৩, পোঃ ইসলামপুর, শাহপরান, সিলেট। জন্ম তারিখ ০৭ মার্চ,১৯৫৮ ইং। তার শিক্ষাগত যোগ্যতা বি.এ (এপিয়ার্ড)।

তিনি প্রথমে সৌদি আরবে অবস্থিত তার পিতা কাজী আব্দুল হকের পারিবারিক পারফিউম ব্যবসায় অংশ নেন এবং পিতার কাছ থেকে এ ব্যবসা সম্পর্কে পারদর্শিতা অর্জন করেন। এরপর তিনি ১৯৮১ সালে আমিরাতের দুবাইতে আসেন এবং পরে আল হারামাইন প্রতিষ্ঠাতা করে বিশ্বব্যাপী তার এ ব্যবসা সম্প্রসারণ করেন।

মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির ব্যবসায় উল্লেখযোগ্য অবদানের জন্য ২০১২-১৩ হতে ২০১৫-১৬ পর্যন্ত পর পর চারবার বাণিজ্য খাতে গুরুত্বপূর্ণ ব্যাক্ত (সিআইপি) পদকে ভূষিত হন। বৈদেশিক মুদ্রা অর্জনে দক্ষতা ও সফলতার জন্য তিনি পর পর তিনবার ২০১৩ হতে ২০১৫ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের সর্বোচ্চ পদক বেস্ট রেমিট্যান্স এওয়ার্ড পান। তার ব্যবসা যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে বিস্তৃত।  

এদিকে এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দিত করেছেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আরব আমিরাত শাখা, বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা, ইউ,এ.ই. বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইসহ অনেক ব্যক্তি ও সংগঠন পৃথক ভাবে অভিনন্দন জানিয়েছেন।


মন্তব্য