kalerkantho


কানেকটিকাটে প্রবাসীদের বনভোজনে মানুষের ঢল

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০১৭ ০৫:১৬



কানেকটিকাটে প্রবাসীদের বনভোজনে মানুষের ঢল

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশি আমেরিকান অ্যাশোসিয়েশন অব কানেকটিকাট (বাক) এর উদ্যোগে গত রবিবার স্থানীয় ম্যানচেস্টারের নর্থওয়েষ্ট পার্কে অনুষ্ঠিত হয়েছে জাকজমক বনভোজন।

নব নির্বাচিত কমিটির প্রথম এ বনভোজনে বিভিন্ন শহর থেকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত হন। দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে শিশু-কিশোর ও বয়স্কদের নানা ধরনের খেলাধুলা।

বাংলাদেশি আমেরিকান অ্যাশোসিয়েশন অব কানেকটিকাট (বাক) সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল ও সাধারণ সম্পাদক মীর আজম বনভোজনে আগত অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, খুব অল্প সময়ের মধ্যে আমাদের প্রথম এই আয়োজন করতে হয়েছে। এ আহ্বানে সাড়া দিয়ে বনভোজনে আসার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তারা। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন বাক এর কর্মকর্তারা।

বনভোজনের আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ বলেন, স্থানীয় বাংলাদেশি কমিউনিটির স্বার্থে বাক-এর নির্বাচিত কমিটির মাধ্যমে আমরা সকলেই একত্রিত হয়ে পরিচালনা করবো। বনভোজনের মত অন্যান্য ভালো অনুষ্ঠানগুলোতে কানেকটিকাট প্রবাসী ব্যবসায়ীদেরকে এগিয়ে আসার আহবান জানান তিনি।  

শিশু কিশোর ও বড়দের জন্য সারাদিনব্যাপী ছিল বিভিন্ন ধরনের খেলাধুলা্র ব্যবস্থা। খেলাধুলা পরিচালনা করেন মোহাম্মদ রহমান তুহিন ও সোহেলুর রহমান স্বপন। অতিথি আপ্যায়ন ও খাবার পরিবেশনায় ছিলেন  হালিম আকবর, আনোয়ার হোসেন, তারেক আম্বিয়া, আহমেদ জিলু, তৌফিকুল আম্বিয়া টিপু ও রিপন প্রমুখ।

যাদের সার্বিক সহযোগিতায় এবারের বনভোজন সফল হয়েছে তারা হলেন ময়নুল হক চৌধুরী হেলাল, মীর আজম, মোহাম্মদ রহমান তুহিন, হালিম আকবর, সাঈদ চৌধুরী, সোয়েলুর রহমান, রওনাক আফরোজ, মোল্লা বাহাউদ্দিন, মার্ক হাওলাদার, আব্দুল জায়গীরদার, ইকরাম ভুঁইয়া, মাহবুবুল হক, মীর সাব্বির আহমেদ ও ফজল আহমেদ।


মন্তব্য