kalerkantho


যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে বাংলাদেশ মেলায় মানুষের ঢল

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০১৭ ০২:২৬



যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে বাংলাদেশ মেলায় মানুষের ঢল

বাংলাদেশের সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যেয় নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে গত বুধবার আটলাণ্টিক সিটির সেণ্ট ক্যাসেল স্টেডিয়ামে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো বাংলাদেশ মেলা ২০১৭।

বাংলাদেশ মেলায় অতিথি হিসাবে উপস্থিত এসেম্বলিম্যান ভিনস মাজিও এবং আলান্টিক সিটি মেয়র ডন গার্ডিয়ান।

বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন কলিন্স। গত কয়েক বছর ন্যায় মত এবারও মেলা থেকে আয়কৃত অংশ পুরোপুরি ব্যয় করা হবে কমিউনিটি সেন্টারের উন্নয়নের কাজে। মেলায় বিপুল পরিমাণ বাংলাদেশি সমবেত হয়েছিলেন যা সবাইকে রমনা বটমূলের মেলার কথা স্বরণ করিয়ে দেয়।  

বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে আয়োজিত এই মেলায় আটলাণ্টিক সিটিসহ সাউথজার্সির বিভিন্ন সিটিতে বসবাসরত কয়েক হাজার বাংলাদেশির উপস্থিতি হওয়ায় পুরো স্টেডয়ামে পরিণত হয় এক খণ্ড বাংলাদেশে। এই মেলার মাধ্যমে বাংলাদেশি কৃষ্টি এবং কালচারকে বিদেশিদের মাঝে তুলে ধরতে পারছেন বলে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম মনে করেন।  

বিকেল সাড়ে ৫টায় সুমাইয়াহ সুখের কণ্ঠে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত উপস্থিত দর্শকদেরকে বিমোহিত করে। তার জতীয় সংগীত পরিবেশনার পর বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর কর্মকর্তাবৃন্দ বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন, মেলা উদযাপন কমিটির কনভেনার এ কে এম দিদারুল আলম দুলাল এবং সদস্য সচিব রহমান বাবুল। এরপর স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম, তানিম রহমান, আটলান্টিক সিটি প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আকবর হোসাইন, আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সেক্রেটারি মো. শাহীন, সাংবাদিক বাবুল, সাংবাদিক শুভ্রতসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত জমজমাট এই অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন খ্যাতিমান উপস্হাপক বুলবুল এবং মূল আকর্ষণ ছিল সূদুর বাংলাদেশ থেকে আগত রিজিয়া পারভীন, যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় শিল্পী কৌশলী ইমা, কৃষ্ণা তিথি, শাহ মাহবুব, রানু নেওয়াজ, রাজীব এবংব্যান্ড মাটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্রের নামকরা উপস্থাপক।

 

রিজিয়া পারভীন এবং কৌশলী ইমার মনমাতানো পরিবেশনা উপস্থিত দর্শকদেরকে প্রচুর আনন্দ দেয় এবং দর্শকরা নেচে গেয়ে অনুষ্ঠান উপভোগ করেন। মেলার অন্যতম স্পন্সর ছিল, বোর্ডওয়ার্ক হোন্ডা, পিপল এন্ড টেক, আটলাণ্টিক সিটি,ফ্রেন্ডলী অটো, ব্রাইটন গ্রোসারি, দেশি বাজার ঢাকা গ্রোসারি, আই, আটলান্টিক সিটি প্রেস ক্লাব, আটলাণ্টিক সিটি লাইব্রেরি, এফিডি অটো রিপিয়ার, ফ্লোরিডা অটো।

উপস্থিত দর্শকরা এইবারের মেলাকে গত কয়েক বছরের মধ্যে সেরা মেলা হিসাবে আখ্যায়িত করেন।


মন্তব্য