kalerkantho


বোস্টনে বাংলাদেশের বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

৫ অক্টোবর, ২০১৭ ০৩:৩৯



বোস্টনে বাংলাদেশের বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ

ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ ও টেক্সাসের বন্যাদুর্গতদের সাহাযার্থে সাড়ে ৭ হাজার ডলার সংগ্রহ করেছে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটেস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসী বাংলাদেশিরা। গত রবিবার নর্থ রিডিং শহরের একটি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে যৌথভাবে এ অর্থ সংগ্রহ করেন স্থানীয় সামাজিক সংগঠন বিডিপনা, আবেয়া ও বেইন।

গত রবিবার সন্ধ্যায় নর্থ রিডিং শহরের একটি গির্জার মিলনায়তনে বাংলাদেশ ও টেক্সাসের বন্যাদুর্গতদের সাহাযার্থে তহবিল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছিল আরো বেশি। অনুষ্ঠানে উপস্থিত ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা নিজেদের সাধ্যমত অনুদান প্রদান করেন। এতে সাড়ে ৭ হাজার ডলার সংগ্রহ হয়।

আজাদ খান ও সাইদা আলমের যৌথ সঞ্চালনায় সাম্প্রতিককালে দেশে এবং যুক্তরাষ্ট্রের টেক্সাসের ভয়াবহ বন্যার উপর আলোচনাও করা হয়। আলোচনায় বক্তব্য দেন বিডিপনা এবং আবেয়ার সাধারণ সম্পাদক তানভীর নেওয়াজ মোজাম্মেল হুসাইনি, মোহাম্মদ হক সায়েম ও তামান্না করিম।  

এ সময় তিনি ভয়াবহ বন্যার উপরে একটি স্লাইড শো প্রদশর্ন করেন। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন তানভীর নেওয়াজ, আজাদ খান, মাহমুদুর রহমান, মুনির রহমান, তামান্না করিম, মোয়াজ্জেম কাজী, মোহাম্মদ হক সায়েম, মোজাম্মেল হুসাইনি,শহিদুল্লাহ রতন প্রমুখ।

শেষে অনুষ্ঠিত সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন মিজানুল হক চৌধুরী সাবা জেসমিন চৌধুরী, নুসরাত ইসলাম, রেহনুমা শাপার দোলা ও সাবিনা আহমেদ তানি। খুব শিগগির বিশেষ ব্যবস্থায় সংগৃহিত অর্থ দেশে পাঠানো হবে বলে উল্লেখ করেক আয়োজকবৃন্দরা।


মন্তব্য