kalerkantho


শুক্রবার আমিরাতের দুটি সিনেমায় মুক্তি পাচ্ছে 'নবাব'

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

৫ অক্টোবর, ২০১৭ ২১:৫০



শুক্রবার আমিরাতের দুটি সিনেমায় মুক্তি পাচ্ছে 'নবাব'

আগামীকাল শুক্রবার (৬অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে বাণিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে শাকিব খান ও শুভশ্রী অভিনীত ‘নবাব’ ছবিটি। কানাডাভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোর তত্ত্বাবধায়নে ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে।

 

বিশ্বখ্যাত ভক্স সিনেমা ও সিটি সিনেমায় ছবিটি আরব আমিরাত, ওমান ও কাতারে মুক্তি দিচ্ছে। ছবিটি আমিরাতে দুবাইয়ের দেরা সিটি সেন্টার ভক্স সিনেমা ও আবুধাবীর মেরিনা মলের ভক্স সিনেমায় এবং ওমান এর রুই সিটি সিনেমার সিনেপ্লেক্সে প্রদর্শিত হবে।

উল্লেখ্য যে, সংযুক্ত আরব আমিরাতের সিনেমাগুলোতে হলিউড-বলিউড এমনকি ভারতের অঞ্চলভিত্তিক ছবি তামিল, তেলেগু, মালায়লাম এবং মিসর ও অন্যান্য আরব ভাষাভাষী চলচ্চিত্রের প্রদর্শনী হলেও বাংলা ছায়াছবি প্রদর্শনীর তেমন কোনো উদ্যোগ এত দিন ছিল না। অথচ বা্ংলা ভাষাভাষী বাঙালিরা ও বাংলাদেশিরা এ দেশে তৃতীয় বৃহত্তম কমিউনিটি।

স্বপ্ন স্কেয়ারক্রোর স্হানীয় কর্মকর্তার আহমেদ পাভেলের মতে, চলতি মাস থেকে মধ্যপ্রাচ্যে নিয়মিত বাংলাদেশি সিনেমা বাণিজ্যিকভাবে মুক্তি পাবে। এর আগে 'পরবাসিনী' ছবিটি আমিরাতের ভক্স সিনেমায় মুক্তি পেয়েছিল।

বাংলাদেশ ও ভারতে আলোচিত ছবি 'নবাব' আমিরাতের দুবাই সিটি সেন্টারে ৬ ও ৭ অক্টোবর  চলবে। অপরদিকে আবুধাবীর মেরিনা মলে ৬, ৮, ৯, ১০ ও ১১ অক্টোবর পর্যন্ত চলবে। ছবিটি আমিরাত প্রবাসীদের প্রত্যাশা পূরণে সফল হবে বলে অভিজ্ঞ মহল মনে করেন।


মন্তব্য