kalerkantho


আমিরাতে বাংলাদেশি দুই ব্যবসায়ীর ডক্টরেট ডিগ্রি লাভ

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৭ ২১:২১



আমিরাতে বাংলাদেশি দুই ব্যবসায়ীর ডক্টরেট ডিগ্রি লাভ

ছবি : কালের কণ্ঠ

সংযুক্ত আরব আমিরাতের দুজন বাংলাদেশি ব্যববসায়ী ডক্টরেট ডিগ্রি লাভ করেছেন। তাঁরা হলেন- টোকিও গ্রুপ অব কম্পানির চেয়ারম্যান মাহবুব আলম মানিক ও আলফালাক গ্রুপ অব কম্পানির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম সিআইপি।

আমিরাতভিত্তিক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হালী ম্যানেজম্যান্ট কনসালটেন্সি ইউরোপ, এশিয়া ও আফ্রিকাভিত্তিক ডারসগেইট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তত্ত্বাবধানে এ ডিগ্রি প্রদান করা হয়।

হালী ম্যানেজম্যান্ট কনসালটেন্সি আয়োজিত চতুর্থতম ইউরোপীয়ান প্রফেশনাল ডক্টরেট কনভোকেশন সিরোমনি গতকাল শনিবার (১১ নভেম্বর) দুবাইয়ের অ্যাটলান্টিস পাম হোটেলের সিল্ক হলে অনুষ্ঠিত হয়। উল্লেখ যে, প্রতিষ্ঠানটি এই পর্যন্ত প্রায় উনিশ হাজার ছাত্র-ছাত্রীদের গ্র্যাজুয়েট ডিগ্রি প্রদান করেছে।

এবার সংযুক্ত আরব আমিরাত, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়া, মিসর ও নাইজেরিয়াসহ মোট আটটি দেশের ১০ জন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে এ ডক্টরেট ডিগ্রি প্রদান করা হয়। এদের  মধ্যে এ দুজন বাংলাদেশি রয়েছেন।

এ ছাডা অনুষ্ঠানে দুবাইয়ের বাংলাদেশ ও কনসাল জেনারেল এস বদিরুজামানকে এবং আফগানিস্তানের কনসাল জেনারেল আবদুল সামাদকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়। মিডিয়াতে বাংলাদেশের মাহাবুব হাসান হৃদয় ও দুবাই টিভির তালাল আল হানদাসীকে সাংবাদিকতার জন্য প্রশংসাপত্র তুলে দেয়া হয়।


মন্তব্য